বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
বিশ্বকাপের পাওনা টাকা পাননি ক্রিকেটাররা
অনলাইন ডেস্ক
প্রকাশ: রোববার, ১১ আগস্ট, ২০২৪, ৮:৩০ অপরাহ্ন

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার ৯ মাস অতিবাহিত হলেও বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এখনো নিজেদের পাওনা টাকা পাননি ক্রিকেটাররা। এমন অভিযোগই করেছেন দেবব্রত পাল।

ক্রিকেটারদের বিশ্বকাপের টাকা না পাওয়ার বিষয়টা আজ মিরপুরে জানিয়েছেন ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সাধারণ সম্পাদক দেবব্রত।

তিনি বলেছেন,‘ক্রিকেট অপারেশনস এখন যেটা আছে ক্রিকেটারদের। আপনারা কি জানেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ হয়েছিল ভারতে। সেই ওয়ানডে বিশ্বকাপের টাকা আইসিসির সঙ্গে ইন্টারন্যাশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের যে চুক্তি থাকে ১৫ দিনের মধ্যে টাকা দেওয়ার কথা। এটা খেলোয়াড়দের মধ্যে বণ্টন হয় সেই টাকা এখনো পর্যন্ত খেলোয়াড়দের দেওয়া হয়নি।

গত অক্টোবর-নভেম্বরে হওয়া বিশ্বকাপে অবশ্য হতাশা উপহার দিয়েছেন সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা। ৯ ম্যাচ খেলে মাত্র ২ জয় পায় বাংলাদেশ। হেরেছে বাকি ৭টিতেই। তবে পারফর‌ম্যান্স ভালো না হলেও অংশগ্রহণের প্রাইজমানি পেয়েছে বাংলাদেশ।

বিশ্বকাপের মূল পর্বে অংশগ্রহণের জন্য ১ লাখ মার্কিন ডলার প্রাইজমানি পেয়েছিল বাংলাদেশ। কোনো ম্যাচ যদি নাও জিততো তবুও ওই পরিমাণ অর্থ নিশ্চিত ছিল। তবে দুই ম্যাচ জেতায় ৪০ হাজার করে আরও মোট ৮০ হাজার মার্কিন ডলার যোগ হয়েছে বাংলাদেশের অ্যাকাউন্টে। সব মিলিয়ে ১ লাখ ৮০ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি টাকার মতো। এই টাকাই ১৫ দিনের মধ্যে ক্রিকেটাদের মাঝে বণ্টন করার কথা ছিল।

দেবব্রত বলেছেন,‘ ‘আম্পায়ার্স কমিটিসহ ক্রিকেট বোর্ড তারা যে ব্যবস্থাপনা ও পেশাদারিত্ব ছিল। এরপরও আমি যেটা বললাম, ক্রিকেটে একটা ভদ্রলোকের খেলা। কিন্তু কোনো প্রকার ভদ্র আচরণ এখানে ছিল না। আম্পায়ার ডিপার্টমেন্টে আগের চেয়ারম্যান দেখেন বর্তমান দেখেন আজকে মোর্শেদ আলী খান ইন্টারন্যাশনাল প্যানেলে গিয়েছে। আমরা কি জানি সে এখনো পর্যন্ত বিসিবির চুক্তিতে এ নেই। এমন একটা বৈষম্যের শিকার করা, এগুলো কখনো হতে পারে না।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  খেলাধুলা   ক্রিকেট   বাংলাদেশ ক্রিকেট বোর্ড  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft