বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
১৫ আগস্ট থেকে ট্রেন চলাচল শুরু
অনলাইন ডেস্ক:
প্রকাশ: রোববার, ১১ আগস্ট, ২০২৪, ৬:২৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: রোববার, ১১ আগস্ট, ২০২৪, ৬:৫৯ অপরাহ্ন

সারা দেশে সহিংসতা ও নাশকতার মধ্যে নিরাপত্তা জনিত কারণে ট্রেন চলাচল বন্ধ ছিল। আগামীকাল সোমবার (১২ আগস্ট) থেকে সারা দেশে ট্রেন চলাচল শুরু করবে বাংলাদেশ রেলওয়ে। তবে এ দিন শুধু পণ্যবাহী ট্রেন চলাচল শুরু হবে। 

তবে মঙ্গলবার (১৩ জুলাই) থেকে পণ্যবাহী ট্রেনের পাশাপাশি যাত্রীবাহী লোকাল ও কমিউটার ট্রেন চলাচল শুরু হবে।


বুধবারও এর কোনো পরিবর্তন হবে না। আর আগামী ১৫ আগস্ট অর্থাৎ বৃহস্পতিবার থেকে যাত্রীবাহী আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হবে। মূলত সেদিন থেকে সব ধরণের ট্রেন চলাচল শুরু হবে। 
রবিবার (১১ আগস্ট) বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী কালের কণ্ঠকে এসব তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, ‘আগামীকাল থেকে ট্রেন চলাচল শুরু হলেও ১৫ আগস্ট থেকে আন্তঃনগরসহ পুরো দমে ট্রেন চলবে।’ 
জানা যায়, গত ১৯ জুলাই থেকে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ হয়। তবে ২৫ জুলাই থেকে তেলবাহী ও গুরুত্বপূর্ণ পণ্যবাহী ট্রেন বিশেষ ব্যবস্থায় চলেছে। মাঝে সীমিত পরিসরে লোকাল ও কমিউটার ট্রেন চলাচল শুরু হলেও আন্তঃনগর ট্রেন চলাচল শুরু থেকে এখন পর্যন্ত বন্ধই রয়েছে।


কিন্তু গত ৩ আগস্ট থেকে সারা দেশে আবারো ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে বাংলাদেশ রেলওয়ে। এতে করে লোকাল ও কমিউটার ট্রেন চলাচলও বন্ধ হয়ে যায়। তখন রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়, অনিবার্য কারণবশত ট্রেন চলাচল বন্ধ রাখা হচ্ছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে ট্রেন চলাচল বন্ধ থাকবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  ট্রেন   বাংলাদেশ রেলওয়ে  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft