বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
অন্তর্বর্তী সরকারের তালিকা প্রস্তাব দিয়েছে বিএনপি
অনলাইন ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪, ৫:৫৭ অপরাহ্ন

অন্তর্বর্তীকালীন সরকারের জন্য একটি তালিকা প্রস্তাব দিয়েছে বিএনপি। যেসব রাজনৈতিক দল ও নাগরিক সমাজের পক্ষ থেকে গত জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছিল এ তালিকায় তাদের প্রতিনিধিরা স্থান পেয়েছেন বলে জানা গেছে।

আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) মন্ত্রিপরিষদ সচিবের কাছে দলটির পক্ষ থেকে অন্তর্বর্তী সরকার গঠনে এ তালিকা দেওয়া হয়।

দলীয় সূত্র জানায়, ৬৪ রাজনৈতিক দল গত জাতীয় নির্বাচন বর্জন করেছে। এসব দল থেকে প্রতিনিধি নিয়ে প্রায় দুই শ’ জনের তালিকা দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপি মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, যেসব রাজনৈতিক দল ও নাগরিক সমাজে গত নির্বাচন বর্জন করেছে, তাদের প্রতিনিধিদের সমন্বয়ে বিএনপির পক্ষ থেকে অন্তর্বর্তীকালীন সরকারের জন্য তালিকা প্রস্তাব করা হয়েছে। মন্ত্রিপরিষদ সচিবের কাছে এ তালিকা দেওয়া হয়েছে।

অন্তর্বর্তী সরকারের শপথ অনুষ্ঠান হবে আজ বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায়। এরই মধ্যে দেশে ফিরেছেন শান্তিতে নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। তার নেতৃত্বে নতুন অন্তর্বর্তী সরকারের সদস্য ১৫ জনের মতো হতে পারে বলে গতকাল সংবাদ সম্মেলনে জানান সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft