বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ব্রেইন স্টেশনের কিউআইও আবেদন প্রত্যাহার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ৪ আগস্ট, ২০২৪, ৮:০৪ অপরাহ্ন

শেয়ারবাজারের এসএমই প্লাটফর্ম থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া ব্রেইন স্টেশন ২৩ পিএলসির কোয়ালিফায়েড ইনভেস্টর অফারের (কিউআইও) আবেদন প্রত্যাহার করেছে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে থাকা লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। পাশাপাশি কোম্পানিটির কিউআইও সাবস্ক্রিপশন সংক্রান্ত সংবাদ উপেক্ষা করার অনুরোধ করেছে ডিএসই।

এর আগে গত ৯ জুন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ৯১১তম কমিশন সভায় কোম্পানিটিকে অর্থ সংগ্রহের অনুমোদন দেয়া হয়।

জানা গেছে, কোম্পানিটি কিউআইওর মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের (কোয়ালিফাইড ইনভেস্টর) কাছে শেয়ার বিক্রি করে ৫ কোটি টাকা মূলধন উত্তোলন করবে। এ জন্য কোম্পানিটি ৫০ লাখ সাধারণ শেয়ার ইস্যু করবে। উত্তোলিত অর্থ কোম্পানিটি কম্পিউটার ও আইটি সামগ্রী এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

সূত্র মতে, ব্রেইন স্টেশন ২৩ পিএলসির শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। এসএমই সেক্টরে দীর্ঘমেয়াদি অর্থায়নের সুযোগ সৃষ্টির লক্ষ্যে এ অর্থ উত্তোলনের সুযোগ দেয়া হয়েছে।

২০২৩ সালের ৩০ সেপ্টেম্বর তারিখে সমাপ্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৯২ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ২৮ পয়সা।
 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  অর্থনীতি   শেয়ারবাজার   ঢাকা স্টক এক্সচেঞ্জ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft