বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
দুই পরীক্ষার্থী কারাগারে থেকেই পরীক্ষা দেবেন
অনলাইন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২ আগস্ট, ২০২৪, ২:৫৭ অপরাহ্ন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সহিংসতার অভিযোগে গ্রেপ্তার হওয়া সাতক্ষীরার দুই এইচএসসি পরীক্ষার্থীকে কারাগারে বসে পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি দিয়েছে যশোর শিক্ষা বোর্ড।

ওই দুই পরীক্ষার্থী হলেন সাতক্ষীরার দেবহাটা উপজেলার ফাহিম পারভেজ রনি ও কালীগঞ্জ উপজেলার নলতা এলাকার জাহিদ হোসেন। তাদের উভয়ের পরীক্ষার কেন্দ্র সাতক্ষীরা সরকারি কলেজ।

আজ শুক্রবার (২ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক ও ভারপ্রাপ্ত জেল সুপার বিষ্ণুপদ পাল। 

তিনি বলেন, কারাগারে থাকা দুই এইচএসসি পরীক্ষার্থীকে পরীক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, আমরা ওই দুই শিক্ষার্থীর পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে নির্দেশনা দিয়েছি। কারা কর্তৃপক্ষের পক্ষ থেকে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

এদিকে যশোর শিক্ষা বোর্ডের দেওয়া পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহিন আহম্মদ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সাতক্ষীরা জেলা কারাগারে বন্দি দুজন পরীক্ষার্থীকে কারা অভ্যন্তরে পরীক্ষা গ্রহণের অনুমতি দেওয়া হলো। সাতক্ষীরা সরকারি কলেজের ব্যবস্থাপনায় পরীক্ষার্থীর উত্তরপত্র, প্রশ্নপত্র, হাজিরাপত্র ইত্যাদি সরবরাহ এবং কারা অভ্যন্তরে পরীক্ষা গ্রহণের অনুরোধ করা হলো।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে ঘিরে পুলিশের করা মামলায় এইচএসসি পরীক্ষার্থীসহ সাতজনকে দুদিনের রিমান্ড শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

তারা হলেন সাতক্ষীরা সদর উপজেলার ইমরান হোসেন, একই গ্রামের এইসএসসি পরীক্ষার্থী কাজী সাকিব হাসান, সদর উপজেলার শাহরুখজ্জামান, আশাশুনি উপজেলার চাকলা গ্রামের মঈনুল ইসলাম, দেবহাটা উপজেলার শিমুলিয়া গ্রামের ইব্রাহীম হোসেন, একই উপজেলার জগন্নাথপুর গ্রামের দুই এইসএসসি পরীক্ষার্থী ফাহিম পারভেজ রনি এবং জাহিদ হোসেন।

পুলিশের করা মামলায় তাদের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় জোর করে ঢোকার চেষ্টা, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  কোটা আন্দোলন   এইচএসসি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft