বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
এমবাপেকে নিয়ে আনচেলত্তির পরিকল্পনার কথা জানালেন
অনলাইন ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ৭:০৮ অপরাহ্ন

আক্রমণভাগে তারকার অভাব নেই রিয়াল মাদ্রিদে। গেল মৌসুমে জুড বেলিংহাম, ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগো- আক্রমণভাগে এই তিন ত্রয়ীকে নিয়ে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রে শিরোপা জিতেছে রিয়াল। তাতেও শিরোপা জয়ের ক্ষুধা এতটুকুও কমেনি কোচ কার্লো আনচেলত্তির। নতুন লক্ষ্য নিয়ে আগামী মৌসুমে কিলিয়ান এমবাপেকেও দলে ভিড়িয়েছে রিয়াল।

এমবাপেকে রিয়ালে যুক্ত করায় অনেক রিয়ালভক্তের মনে প্রশ্ন জেগেছে, এমবাপেকে কোথায় খেলাবেন আনচেলত্তি? কাকেই বা বাদ দেবেন; ভিনিসিয়ুস, বেলিংহাম নাকি রদ্রিগোকে?

আরেকটু নির্দিষ্ট করে বলা যাক। সাধারণত মাঠে লেফট উইঙ্গার হিসেবে খেলেন এমবাপে। আর রিয়ালে এই জায়গায় এতদিন খেলতে দেখা যায় ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুসকে। তাহলে কি ভিনিসিয়ুসকেই জায়গা ছাড়তে হবে এমবাপের জন্য?

এবার ‘অবি ওয়ান’ নামের একটি পডকাস্টে গিয়ে সেই প্রশ্নের মুখোমুখি হয়েছেন কোচ আনচেলত্তি। ইতালিয়ান এই কোচ অবশ্য জটিল প্রশ্নে খিচুড়ি পাকাননি। এমবাপেকে নিজের পরিকল্পনা জানাতে গিয়ে মজা করতেও দেখা গেছে তাকে।

আনচেলত্তি জানিয়েছেন, রিয়ালে খুব তাড়াতাড়িই নিজেকে মানিতে নিতে পারবেন এমবাপে। তাকে খেলানোর জন্য মাঠে যথেষ্ট জায়গা বলে মনে করেন তিনি। তবে ফরাসি এই তারকাকে কোন পজিশনে খেলানো হবে সেটি নির্দিষ্ট করে জানাননি রিয়াল কোচ।

আনচেলত্তি বলেন, ‘সত্যি বলতে আমি এটা নিয়ে ভাবিনি। দলে এমবাপেকে ফিট করা কোনো সমস্যা হবে না। সে যা বলেছে তা মনে রাখা গুরুত্বপূর্ণ। তিনি দলের সঙ্গে খাপ খাইয়ে নেবে। মূল বিষয় হলো, প্রতিটি খেলোয়াড়কে দলের সেবায় প্রতিভা এবং গুণমান দিয়ে অবদান রাখতে হবে। কখনো আপনাকে বাঁয়ে কখনো মাঝখানে খেলতে হবে।’

মজার ছলে রিয়াল কোচ বলেন, ‘আমি (এমবাপে) তাকে সামনে খেলতে দেখছি। এবং আক্রমণভাগ বেশ প্রশস্ত। পিচটি ৬৮ মিটার চওড়া এবং আমাদের সেই ৬৮ মিটার সামনের খেলোয়াড়দের দিয়েই কভার করতে হবে।’

অনুষ্ঠানে ভিনিসিয়ুস প্রসঙ্গে আনচেলত্তি বলেন, ‘আমি যদি আপনাকে জিজ্ঞেস করি, গত মৌসুমে ভিনিসিয়াস কোথায় খেলেছিল। এটা বলা কঠিন। সে (বাম) উইঙ্গারের মতো খেলেনি। আক্রমণভাগে খেলার গুরুত্বপূর্ণ চাবিকাঠি হল খেলোয়াড়দের গতিশীলতা।’

কোচের কথা থেকে কিছুটা অনুমান করা যায়, কোন কৌশলে ২০২৪-২৫ মৌসুমের শুরুটা করবে রিয়াল। এক্ষেত্রে তাদের মাঠের বিন্যাস হতে পারে ৪-৩-৩। অর্থাৎ ডিফেন্সে ৪ জন, মিডফিল্ডে ৩ জন ও আক্রমণভাগে ৩ জন। ফরোয়ার্ডে খেলবেন এমবাপে, রদ্রিগো ও ভিনিসিয়ুস। আর বেলিংহামকে নেওয়া হবে মাঝমাঠে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft