বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
রংপুরে আওয়ামী লীগের দুর্বলতা আছে: স্বরাষ্ট্রমন্ত্রী
অনলাইন ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ৭:৫৫ অপরাহ্ন

আজ দুপুরে রংপুর শিল্পকলা একাডেমিতে আইনশৃঙ্খলা বাহিনী ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কোটা সংস্কারের দাবি আদায় হওয়ার পরও শিক্ষার্থীরা আন্দোলন বন্ধের ঘোষণা দিচ্ছে না, এটি শিক্ষার্থীদের বড় ভুল। 

তিনি বলেন, দেশব্যাপী নাশকতার সঙ্গে যারাই জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে। 

এসময় মন্ত্রী বলেন, ২০১৮ সালে প্রধানমন্ত্রী কোটা বিলুপ্ত করে দেন। আদালত স্বাধীনভাবে রায় দিয়েছেন। তারপরও সেতু ভবন, বিটিভি কেন পুড়িয়ে দেয়া হল। মেট্রোরেল গর্বের জায়গা সেটি পোড়ানো হল। বিভিন্ন থানা আক্রমণ হল। এই অবস্থায় ষড়যন্ত্রের হাত থেকে দেশকে রক্ষা করতে সেনাবাহিনী পাশে দাঁড়িয়েছে। 

আসাদুজ্জামান বলেন, রংপুরে আওয়ামী লীগের দুর্বলতা আছে। পকেটে হাত দিয়ে ঘুমিয়ে থাকলে সবাইকে ঘরে ঘরে ঢুকে মেরে ফেলবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বিএনপি-জামায়াত জঙ্গি সবাই একত্রে হয়ে এই ধ্বংসযোজ্ঞ চালিয়েছে। এর বাহিরেও যারা এর সঙ্গে জড়িত কেউ পার পাবে না। এখন চিহ্নিত করা হচ্ছে কে কে নাশকতা চালিয়েছে, তাদের সবাইকে ধরা হবে। তিনি বলেন, এটা কোনদিন ছাত্র আন্দোলন হতে পারে না। যারা এসব কাজ করেছে তারা একটি গোষ্ঠী দ্বারা পরিচালিত হচ্ছে। শিক্ষার্থীদের বলতে চাই, কোটা বাতিল হয়েছে। আমাদের মুক্তিযোদ্ধাদের কোটা নেই বললে চলে। এরপরও ছাত্র আন্দোলন বন্ধ হল না। শিক্ষার্থীরা ভুল করছ।

এর আগে মন্ত্রী সকালে রংপুরে সাম্প্রতিক সহিংসতায় নাশকতারকারীদের হামলায় ক্ষতিগ্রস্ত স্থান ঘুরে দেখেন। প্রথমে রংপুর মহানগরীর তাজহাট থানা ভাঙচুর ও অগ্নিসংযোগ স্থান পরিদর্শন করেন। এর পরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের ধ্বংসস্তুপ ও জেলা-মহানগর আওয়ামী লীগ অফিস পরিদর্শন করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft