বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
সন্ধ্যায় মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-মরক্কো
অনলাইন ডেস্ক
প্রকাশ: বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ২:১৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ২:১৮ অপরাহ্ন

আর মাত্র দুই দিন পর পর্দা উঠতে যাচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়া আসর অলিম্পিক গেমসের। তবে আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই মাঠে গড়াচ্ছে কয়েকটি ইভেন্ট। তার মধ্যে ফুটবল অন্যতম। মোট ১৬টি দেশের অনূর্ধ্ব-২৩ দল এবারের ফুটবল ইভেন্টে অংশ নেবে।

আজ বুধবার (২৪ জুলাই) স্টেড জিওফ্রয়-গুইচার্ডে ছেলেদের ফুটবলের উদ্বোধনী ম্যাচে মরক্কোর মুখোমুখি হবে ২০০৮ অলিম্পিকের স্বর্ণপদক জয়ী আর্জেন্টিনা। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি।

একই সময় পার্ক ডে প্রিন্সেসে সি-গ্রুপের ম্যাচে মাঠে নামবে ১৯৯২ অলিম্পিকের স্বর্ণ জয়ী স্পেন এবং উজবেকিস্তান। রাত ৯টায় লা বেউজোয়ার-লুই-ফন্টেনিউতে সি-গ্রুপের খেলায় মিশরের প্রতিপক্ষ ডমিনিকান রিপাবলিক। আলিয়াঞ্জ রিভেরায় এ-গ্রুপের খেলায় নিউজিল্যান্ডের সঙ্গে খেলতে নামবে গিনি।

অন্যদিকে ইরাক ও ইউক্রেনের বি-গ্রুপের ম্যাচ গ্রুপমা স্টেডিয়ামে শুরু রাত ১১টায়। জাপান ও প্যারাগুয়ের ডি-গ্রুপের খেলা ম্যাটমুট আটলান্টিকে একই সময় শুরু হবে।

মেয়েদের ফুটবল ইভেন্টে বাংলাদেশ সময় রাত ১টায় হবে দুটি ম্যাচ। অরেঞ্জ ভেলোড্রোমে এ-গ্রুপের খেলায় স্বাগতিক ফ্রান্সের প্রতিপক্ষ ২০১২ অলিম্পিকের স্বর্ণজয়ী যুক্তরাষ্ট্র। পার্ক ডে প্রিন্সেসে ডি-গ্রুপের ম্যাচে মালির সঙ্গে খেলবে ইসরায়েল।

অলিম্পিক ফুটবলে অংশ গ্রহণের যোগ্যতা অর্জন করেছে মোট ১৬টি দল। চারটি করে দল রেখে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। প্রতি গ্রুপের শীর্ষস্থানীয় দুই দল যাবে কোয়ার্টার ফাইনালে। সেখান থেকে সেমিফাইনাল এবং ফাইনাল। ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচও থাকছে।

‘এ’ গ্রুপ: ফ্রান্স, আমেরিকা, গিনি এবং নিউজিল্যান্ড।
‘বি’ গ্রুপ: আর্জেন্টিনা, মরক্কো, ইরাক এবং ইউক্রেন
‘সি’ গ্রুপ: স্পেন, উজবেকিস্তান, মিশর এবং ডমিনিকান প্রজাতন্ত্র
‘ডি’ গ্রুপ: জাপান, প্যারাগুয়ে, মালি এবং ইসরায়েল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft