বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
সিএসইতে টেকনো ড্রাগসের লেনদেন শুরু
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশ: রোববার, ১৪ জুলাই, ২০২৪, ৮:৫২ অপরাহ্ন

শেয়ারবাজারে সদ্য তালিকাভুক্ত হওয়া টেকনো ড্রাগস লিমিটেডের চিটাগাং স্টক এক্সচেঞ্জ পিএলসিতে (সিএসই) লেনদেন শুরু হয়েছে। গতকাল সিএসইর প্ল্যাটফর্মে ৩৩১তম কোম্পানি হিসেবে টেকনো ড্রাগসের লেনদেন শুরু হয়।

কোম্পানিটির লেনদেন উপলক্ষে ঢাকাস্থ অফিসে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে সিএসই। এতে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার টেকনো ড্রাগস লিমিটেডের অতিথিরা স্বাগত জানান।

স্বাগত বক্তব্যে সাইফুর রহমান বলেন, শেয়ারবাজারে টেকনো ড্রাগসের মতো বড় কোম্পানির অংশগ্রহণ খুব জরুরি। ভালো এবং প্রতিষ্ঠিত কোম্পানিগুলোর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ শেয়ারবাজারের জন্য ইতিবাচক। অর্থাৎ নিয়ম নীতির মধ্যে থেকে নিজেকে আরো বিকশিত করার বিষয়টি কোম্পানিকে আরো গ্রহণযোগ্য করবে।

তিনি বলেন, টেকনো ড্রাগসের আইপিও আবেদনে রেকর্ড পরিমান আবেদন ছিল। এ থেকে বুঝা যায়, আপনাদের প্রতি বিনিয়োগকারীদের প্রত্যাশা অনেক। আমরা আশা করবো, টেকনো ড্রাগস এবং এর পরিচালনা পর্ষদ কোম্পানিটিকে এমনভাবে পরিচর্যা করবেন যেন সামনের দিনগুলোতে বিনিয়োগকারীদের দীর্ঘমেয়াদি আস্থা অর্জন করতে পারেন।

সিএসইর এমডি জানান, টেকনো ড্রাগসের শুভ সূচনার পর থেকে সামনের পথচলায় চিটাগং স্টক এক্সচেঞ্জ তাদের যে কোনো প্রয়োজনে সহযোগিতা দেয়ার জন্য প্রস্তুত থাকবে। সফলভাবে লিস্টিং প্রক্রিয়া সম্পন্ন করে শেয়ারবাজারে আসার জন্য টেকনো ড্রাগস লিমিটেডের ব্যবস্থাপনা পর্ষদকে অভিনন্দন জানান তিনি।

টেকনো ড্রাগসের ব্যবস্থপনা পরিচালক শাহ জালাল উদ্দিন আহমেদ বলেন, আমরা শেয়ারবাজারে এসেছি দীর্ঘদিনের পরিকল্পনা ও প্রস্তুতির মাধ্যমে। বিনিয়োগকারীদের জন্য ভালো কিছু করা এবং  টেকনো ড্রাগসকে শেয়ারবাজারের একটি বিশ্বাসযোগ্য কোম্পানিতে প্রতিষ্ঠিত করাই আমাদের লক্ষ্য। সুতরাং এই লক্ষ্য আমরা আমাদের মেধা, প্রজ্ঞা ও কর্মের সমন্বয়ে অর্জন করবো। একই সাথে আমরা বিনিয়োগকারীদের আস্থা ও বিশ্বস্ততা অর্জনের ব্যাপারে যথেষ্ট সতর্ক থাকবো এবং তা আরো বাড়ানোর জন্য কাজ করবো।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন টেকনো ড্রাগসের চেয়ারম্যান খালেদা আখতার খান; পরিচালক ড.   মেহরিন আহমেদ, আরেফিন রাফি আহমেদ, মোঃ মামুনুর রশিদ; চিফ ফিনান্সিয়াল অফিসার পীযুষ কুমার চক্রবর্তী; কোম্পানি সেক্রেটারি দেবাশিষ দাস গুপ্তা; সিএসইর ডেপুটি জেনারেল ম্যানেজার হাসনাইন বারী; ইস্যু ম্যানেজার প্রতিষ্ঠান ইম্পেরিয়াল ক্যাপিটাল ও ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেডের কর্মকর্তারা এবং টেকনো ড্রাগস লিমিটেড ও সিএসইর অন্যান্য কর্মকর্তারা। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft