বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
আইপিও’র অর্থ নির্ধারিত সময়ে শেয়ারবাজারে বিনিয়োগে ব্যর্থ ইউনিয়ন ব্যাংক
দিন দিন তলানিতে শেয়ার দর
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশ: রোববার, ৩০ জুন, ২০২৪, ৭:০২ অপরাহ্ন

শেয়ারবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ব্যাংক কর্তৃপক্ষ প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) উত্তোলিত অর্থ নির্ধারিত সময়ে ব্যবহার করতে পারেনি। যে কারণে ব্যাংকটি সময় বাড়াতে চেয়েছে। রোববার (৩০ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, ইউনিয়ন ব্যাংক কর্তৃপক্ষ আইপিওর যে পরিমাণ অর্থ শেয়ারবাজারে বিনিয়োগ করা হবে বলে প্রসপেক্টাসে উল্লেখ করেছিল, তা করতে পারেনি। এজন্য ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত ব্যাংকটি সময় চেয়েছে। এই সময় বাড়াতে শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভায় বিষয়টি উপস্থাপন করবে ব্যাংকটি।

এর আগে আরো একবার আইপিও’র অর্থ সম্পূর্ণ ব্যবহার করতে না পারায় বাড়তি সময় চেয়েছিল ইউনিয়ন ব্যাংক। চলতি বছরের (২০২৪) ৩০ জুন পর্যন্ত সময় চেয়েছিল ব্যাংকটি। আজকেই ছিল সেই সময়ের শেষ দিন।

এদিকে ইউনিয়ন ব্যাংকের শেয়ার দর দিন দিন তলানির দিকে যাচ্ছে। গত ২ জুন ব্যাংকটির শেয়ার দর ছিল ৭ দশমিক ২ টাকা। আজ (৩০ জুন) ব্যাংকটির শেয়ার দর এসে দাঁড়িয়েছে ৬ দশমিক ৪ টাকা। প্রায় এক মাসের ব্যবধানে ব্যাংকটির শেয়ার কমেছে ০ দশমিক ৮ টাকা। 

ব্যাংকটির শেয়ার দরের এ করুণ পরিনতিতে হতাশা প্রকাশ করে সাধারণ বিনিয়োগকারীরা জানান, শেয়ারবাজারে তালিকাভুক্তির পর দুই বছর যেতে না যেতেই ব্যাংকটির এমন করুন পরিণতি মেনে  নেয়ার মতো নয়। এধরনের দুর্বল ব্যাংককে কোনভাবেই শেয়ারবাজারে তালিকাভুক্ত করা উচিত হয়নি। এধরনের কোম্পানিতে বিনিয়োগ করে বিনিয়োগকারীরা সর্বশান্ত হয়ে যাচ্ছেন।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজান উর রশিদ চৌধুরী জানান, ইউনিয়ন ব্যাংককে কোনভাবেই শেয়ারবাজারে আসার অনুমতি দেয়া উচিত হয়নি। শেয়ারবাজারে আসার আগে থেকেই ব্যাংকটি আর্থিকভাবে দুর্বল।

ইউনিয়ন ব্যাংকের কোম্পানি সচিব আলী হোসেন ভুঁইয়াকে এসব ব্যাপারে জানতে ফোন দেয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft