শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
এইচএসসি পরীক্ষা শুরু
অনলাইন ডেস্ক:
প্রকাশ: রোববার, ৩০ জুন, ২০২৪, ৩:৪১ অপরাহ্ন

সিলেট বোর্ড ছাড়া আটটি সাধারণ শিক্ষা, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডে একযোগে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। এসব শিক্ষা বোর্ডের ১৩ লাখ ৬৮ হাজার ৩শ ৭৩ জন শিক্ষার্থী এবছরের এইচএসসি ও সমমান পরীক্ষায় অংশ নিচ্ছে।

এবারের তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে ১১ আগস্ট। ১২ আগস্ট থেকে শুরু হবে ব্যবহারিক পরীক্ষা, শেষ হবে ২১ আগস্ট।

২০২৪ সালের পুনর্বিন্যাস করা সূচি অনুযায়ী সব বিষয়ে পূর্ণ নম্বর ও সময়ে পরীক্ষা নেওয়া হবে। এবার ৭ লাখ ৫০ হাজার ২শ ৮১ জন ছাত্র এবং ৭ লাখ ৫শ ৯ জন ছাত্রী ২ হাজার ৭শ ২৫টি কেন্দ্রে পরীক্ষা দেবে।

বন্যা পরিস্থিতির কারণে সিলেট বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা ৮ই জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। ৯ জুলাই চলতি রুটিন অনুযায়ী ৮২ হাজার ৪শ ১৭ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় বসবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft