বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
কোস্টারিকাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়া
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শনিবার, ২৯ জুন, ২০২৪, ১:০৫ অপরাহ্ন

কোস্টারিকাকে ৩-০ গোলে উড়িয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কলম্বিয়া। এই নিয়ে টানা ১০ ম্যাচে জয় আর ২৫ ম্যাচে অপরাজিত থাকলো তারা। সর্বশেষ ২০২২ সালে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টিনার কাছে হেরেছিল কলম্বিয়া।

প্রথম ম্যাচে ব্রাজিলের বিপক্ষে চমক দেখিয়েছিল কোস্টারিকা। ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নদের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল তারা। তবে আজকের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে পাত্তাই পায়নি কোস্টারিকা।

অ্যারিজোনা স্টেট ফার্ম স্টেডিয়ামে ম্যাচে ৬৩ শতাংশ বলের দখল নিজেদের কাছে রেখেছে কলম্বিয়া। লক্ষ্যে করেছিল ৫ শট। অপরদিকে লক্ষ্যে একটি শটও নিতে পারেনি কোস্টারিকা।

এদিন ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক খেলতে শুরু করে কলম্বিয়া। ম্যাচের ৫ মিনিটে লুইস দিয়াজের দুর্দান্ত হেড গোলবার ঘেঁষে বাইরে দিয়ে চলে যায়। ২০ মিনিটে দুরন্ত এক শট নেন জেমস রদ্রিগেজ। তবে কোস্টারিকার গোলরক্ষক প্যাটট্রিক সেকুইরা সেটি লাফিয়ে পড়ে রুখে দেন।

৩১ মিনিটে কোস্টারিকার গোলরক্ষকের ফাউলে পেনাল্টি পায় কলম্বিয়া। সেই পেনাল্টিকে গোলে পরিণত করেন দিয়াজ। এতে ১-০ গোলে এগিয়ে যায় কলম্বিয়া। এই ব্যবধান নিয়েই বিরতিতে যায় তারা।

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ব্যবধান বাড়াতে বেশি সময় নেয়নি কলম্বিয়া। ৫৯ মিনিটে কর্নার কিক থেকে ভেসে আসা বলে দারুণ হেডে গোল করেন ডেভিনসন চেনচেজ। ৩ মিনিট পর জন করডোবা গোল করলে ব্যবধান দাঁড়ায় ৩-০। এই ব্যবধান নিয়েই জয় নিশ্চিত করে কলম্বিয়া।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হবে কলম্বিয়া। আগামী মঙ্গলবার ক্যালিফোর্নিয়ার সান্টা ক্লারাতে হবে ম্যাচটি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft