সোমবার ১৭ জুন ২০২৪ ২ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
নাপোলির নতুন কোচ আন্তোনি কন্তে
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বুধবার, ৫ জুন, ২০২৪, ৬:৩৫ অপরাহ্ন

আন্তোনি কন্তেকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নাপোলি। নাপোলির সঙ্গে কন্তের চুক্তি তিন বছরের। ইতালিয়ান সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, ইতালিয়ান এই কোচকে মৌসুমে ৬০ লাখ ইউরো বেতন দেবে নাপোলি। সঙ্গে থাকছে বোনাসও।

নাপোলির কোচ হওয়ার প্রতিক্রিয়ায় কন্তে বলেছেন, ‘বৈশ্বিকভাবে নাপোলি গুরুত্বপূর্ণ একটি স্থান। এই ক্লাবের ডাগআউটে বসার সুযোগ পেয়ে আমি আনন্দিত ও রোমাঞ্চিত। আমি নিশ্চিতভাবে একটি প্রতিজ্ঞা করতে পারি, দল ও ক্লাবের উন্নতির জন্য আমি সর্বোচ্চটুকু উজাড় করে দেব।’

তবে কোচ বদলের সংস্কৃতি অভ্যস্ত হয়ে পড়া নাপোলিতে কন্তে দীর্ঘ মেয়াদে দায়িত্ব পালন করতে পারবেন কি না, সে প্রশ্নও তুলেছেন অনেকে। বিশেষ করে সাম্প্রতিক সময়ে একের পর এক কোচ বদল করার কারণে ক্লাবটিতে তৈরি হয়েছে অস্থিরতা ও বিশৃঙ্খলা।

২০২৩ সালের ৩০ জুন দলকে তিন দশক পর শিরোপা এনে দেওয়া কোচ লুসিয়ানো স্পালেত্তি নাপোলি ছেড়ে যান। এরপর গত এক বছরে নাপোলির ডাগআউট থেকে বিদায় নিয়েছেন আরও তিন কোচ। যার প্রভাব পড়েছেন দলের পারফরম্যান্সেও। সিরি ‘আ’তে পয়েন্ট তালিকার ১০ নম্বরে শেষ করেছে আগের মৌসুমের চ্যাম্পিয়নরা।

স্পালেত্তির জায়গা দায়িত্ব নিয়ে সাড়ে চার মাসের বেশি স্থায়ী হতে পারেননি রুডি গার্সিয়া। প্রথম ১২ ম্যাচে মাত্র ২১ পয়েন্ট পাওয়ায় জায়গা হারাতে হয় তাঁকে। গার্সিয়ার জায়গায় নাপোলির কোচ হন ওয়াল্টার মাজ্জারি। তবে তিন মাসের বেশি স্থায়ী হতে পারেননি তিনিও। পারফরম্যান্সের দিক থেকে তাঁর অবস্থা ছিল গার্সিয়ার চেয়েও শোচনীয়। প্রথম ১২ ম্যাচে তিনি দলকে এনে দেন মাত্র ১৫ পয়েন্ট।

যার ফলস্বরূপ পদ ছাড়তে হয় তাঁকেও। নাপোলির আগে সিরি ‘আ’ চ্যাম্পিয়ন হওয়ার ঠিক পরের মৌসুমে কোনো ক্লাব এর আগে দুবার কোচ পাল্টায়নি। মাজ্জারির বিদায়ের পর নাপোলির হয়ে বাকি মৌসুমে দায়িত্ব পালন করেন ফ্রান্সিসকো কালজোনা। আর এবার স্থায়ীভাবে এলেন কন্তে।

ইতালি ও ইংল্যান্ডে লিগ জেতা কন্তে সর্বশেষ কোচ হিসেবে দায়িত্ব পালন করেন টটেনহামে। গত বছরের মার্চে স্পার্সদের কোচের পদ থেকে ছাঁটাই হন ৫৪ বছর বয়সী এই কোচ। এরপর তাঁর একাধিক ক্লাবে যাওয়ার গুঞ্জন শোনা যায়। যদিও শেষ পর্যন্ত কোনো গুঞ্জনই সত্যি হয়নি। শেষ পর্যন্ত নাপোলির দায়িত্ব নিয়ে আবার ডাগআউটে ফিরছেন কন্তে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft