রোববার ২৩ জুন ২০২৪ ৯ আষাঢ় ১৪৩১
 

এনবিআর থেকে সরানো হলো মতিউরকে    বাড়বে দিন ও রাতের তাপমাত্রা    দুদকের দ্বিতীয় দফা তলবেও হাজির হননি বেনজীর    আ. লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা    সাড়ে ১০ হাজার কোটি টাকা ঋণ পেয়েছে বাংলাদেশ    বরগুনায় সেতু ভেঙে মাইক্রোবাস খালে পড়ে ১০ বরযাত্রী নিহত    হাসিনা-মোদি বৈঠক, ১০ সমঝোতা স্মারক সই   
পি কে হালদার ও তার ভাইয়ের ১৪ দিনের জামিন
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বুধবার, ৫ জুন, ২০২৪, ৪:৪৭ অপরাহ্ন

প্রয়াত মায়ের শেষকৃত্যে অংশ নেওয়ার জন্য ১৪ দিনের প্যারোলে (অন্তর্বর্তী জামিন) মুক্তি পেয়েছেন বাংলাদেশ থেকে বিপুল অর্থ পাচারে অভিযুক্ত প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) এবং অর্থ পাচার মামলার আরেক আসামি, তাঁর ভাই প্রাণেশ হালদার।

গতকাল মঙ্গলবার ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার নগর দায়রা আদালতের বিশেষ ইডি কোর্ট-১–এর বিচারক প্রসন্ন মুখোপাধ্যায়ের এজলাসে এ মামলাটি ওঠে। আদালত দুই ভাইকে ১৪ দিনের প্যারোলে মুক্তি দেয়। তাঁদের মা লীলাবতী সরকার কলকাতার বেসরকারি অ্যাপোলো হাসপাতালে মারা গেছেন। তিনি এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

আইনজীবী বিশ্বজিৎ মান্নার মাধ্যমে মায়ের অন্তেষ্টিক্রিয়ায় যোগ দিতে গত সোমবার ১৫ দিনের অন্তর্বর্তী জামিনের আবেদন করেছিলেন পি কে হালদার। জামিনের বিরোধিতা করে চার দিনের প্যারোলের কথা বলেন ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী। গতকাল মঙ্গলবার জামিনের শুনানি হয়।

ইডির আইনজীবী অরিজিৎ চক্রবর্তী বলেন, আদালত জানিয়েছেন, কলকাতা ও বিধাননগর কমিশনারেটের বাইরে অভিযুক্তরা যেতে পারবেন না। তাঁরা কারা কর্তৃপক্ষের নজরদারিতে থাকবেন। ১৪ দিনের প্যারোলের শেষে ১৮ জুন তাঁদের আদালতে আত্মসমর্পণ করতে হবে।

দীর্ঘ রোগভোগের পর গত ২৮ মে কলকাতার একটি বেসরকারি হাসপাতালের মৃত্যু হয় লীলাবতী হালদারের। তাঁর বিরুদ্ধেও বাংলাদেশে দুর্নীতি ও অর্থ পাচারের মামলা রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft