সোমবার ১৭ জুন ২০২৪ ২ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
ডাসারে ব্রিজ পড়ায় বিপাকে স্থানীয়রা
মাদারীপুর প্রতিনিধি:
প্রকাশ: বুধবার, ৫ জুন, ২০২৪, ৪:৩৯ অপরাহ্ন

মাদারীপুরের ডাসার উপজেলার শশিকর চৌমুহনী এলাকার ওয়াবদা খালের উপরের কাঠের তৈরি একটি ব্রিজ ভেঙ্গে পড়েছে।এতে চরম ভোগান্তিতে পড়ছে কয়েক গ্রামের হাজারো মানুষ। 

জানা যায়, ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নের শশিকর চৌমুহনী এলাকার ওয়াবদা খালে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে পানির স্তর বেড়ে যাওয়ায় জোয়ারের পানিতে ব্রিজটি ভেঙে পড়েছে ।

প্রায় এক যুগ আগে মাদারীপুর জেলা পরিষদের অর্থায়নে নির্মিত লোহার ও কাঠের সমন্বয়ে তৈরি হয় ব্রিজটি। বেশ কয়েকমাস যাবৎ পুরাতন এই ব্রিজটি কিছুটা হেলে পড়ছিল। এতদিন ঝুঁকি নিয়ে পারাপার হয়েছে কয়েক গ্রামের হাজারো মানুষ। সম্প্রতি ব্রিজটি সম্পূর্ণ  ভেঙে পড়েছে। আর এতে বিপাকে পড়তে হয়েছে কয়েকটি গ্রামের হাজারো মানুষদের। এদিকে ব্রিজটি ভেঙে পড়ার স্থানে কচুরিপানা জমে নৌকা যোগে পার হতেও অসুবিধা হচ্ছে তাদের। তাই বাধ্য হয়ে খালের মধ্যে পড়ে থাকা ভাঙ্গা সেতুটির উপর দিয়ে ঝুঁকি নিয়ে কোনমতে পারাপার হচ্ছে স্কুলের শিক্ষার্থী, অসুস্থ রোগীসহ সকল শ্রেনী পেশার লোকজন। এর ফলে যেকোন মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। তাই এখানে দ্রুত নতুন একটি ব্রিজ নির্মাণ করার দাবী এলাকাবাসীর। 

এ বিষয়ে নবগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান দুলাল তালুকদার বলেন, "ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে পানির স্রোতে ব্রিজটি ভেঙে পড়ছে। বিষয়টি লিখিতভাবে সরকারের বিভিন্ন দপ্তরে ইতোমধ্যেই জানানো হয়েছে। ব্রিজের কাজ হতে দেরি হলে এক সপ্তাহের ভিতরে গ্রামবাসীদের নিয়ে একটি বাঁশের সাঁকো নির্মাণ করবো ভাবছি। যাতে কোনো মতে লোকজন চলাচল করতে পারে।"

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী রেজাউল করিম জানান, "সেতুটি গুরুত্বপূর্ণ গ্রামীণ সড়কে অনূর্ধ্ব ১০০ মিটার সেতু নির্মাণ প্রকল্পের(ডিপিডি) অন্তর্ভুক্তির জন্য চিঠি পাঠানো হয়েছে।আশাকরি জনগনের দূর্ভোগ লাঘবে দ্রুতই একটি সমাধান করতে পারবো।"

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft