বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ফুটবলকে বিদায় জানালেন লিওনার্দো বোনুচ্চি
অনলাইন ডেস্ক:
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ৭:২৯ অপরাহ্ন

দীর্ঘ ১৯ বছরের পেশাদার ফুটবলকে বিদায় জানিয়ে অবসরের ঘোষণা দিয়েছেন ইতালি ও জুভেন্তাসের কিংবদন্তি ফুটবলার লিওনার্দো বোনুচ্চি। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দেওয়া এক ভিডিও বার্তায় এই সদ্য সাবেক ফুটবলার নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। বিদায় বেলায় সাবেক ক্লাব জুভেন্টাসের শুভকামনা পেয়েছেন বোনুচ্চি।

ওই ভিডিও বার্তায় বোনুচ্চি বলেন, ‘আমি ছেলেবেলায় নিজেকে নিয়ে এই গল্প বলার স্বপ্ন দেখেছিলাম। শত প্রতিকূলতার মধ্যেও সাহসের সঙ্গে এগিয়ে যাওয়ার প্রতিজ্ঞা করেছিলাম। নিজের প্রতি সব জায়গাতেই জেতার আত্মবিশ্বাস জুগিয়েছিলাম। একজন বাবা, খেলোয়াড়, সতীর্থ এবং স্বামী হিসেবে সাহসের সঙ্গে সব কঠিন মুহূর্তগুলোর মোকাবেলা করেছি। নিজের প্রতি আস্থা রেখেছি। আমি সেই মানুষটি।’

বোনুচ্চিকে শুভকামনা জানাতে গিয়ে এক বিবৃতিতে জুভেন্টাস লিখেছে, ‘বোনুচ্চি ফুটবল ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সে এমন একজন খেলোয়াড় যিনি আমাদের সাম্প্রতিক ইতিহাসের একটি বিশাল অংশজুড়ে থেকে যাবেন। তার বিদায় আমাদের গভীরভাবে স্পর্শ করে। তার নাম জুভেন্টাসের সংরক্ষণাগারে খোদাই করা থাকবে।’

ভিটেরবেসে দিয়ে ২০০৫ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেন বোনুচ্চি। ১৯ বছরের ক্যারিয়ারে ১০টি ভিন্ন ক্লাবের জার্সি গায়ে জড়িয়েছেন। এর মধ্যে জুভেন্টাসের সঙ্গে তার নামটি আলাদাভাবেই স্মরণ করবেন ভক্তরা। দুই মেয়াদে মোট ১২ বছর তুরিনের ওল্ড লেডিদের জার্সিতে মাঠ মাতিয়েছেন এই সেন্টার ব্যাক।

জুভেন্টাসের হয়ে আটবার ইতালিয়ান সিরি’এর শিরোপা জিতেছেন বোনুচ্চি। ইতালির শীর্ষ ক্লাবটির হয়ে দুইবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলার অভিজ্ঞতা আছে ৩৭ বছর বয়সী বোনুচ্চির। জুভেন্টাস ছাড়াও ইন্টার মিলান এবং এসি মিলানের মতো ইতালির আরও দুটি প্রথম সারির ক্লাবের হয়ে খেলেছেন তিনি। 

বোনুচ্চির আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হয় ২০১০ সালে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচ দিয়ে। জাতীয় দলের জার্সিতে ১২১ ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন রক্ষণভাগের সাবেক এই ফুটবলার। যেটা ইতালিয়ানদের হয়ে চতুর্থ সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft