বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ৬ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
রোনালদোর নেতৃত্বে ইউরোর দল ঘোষণা পর্তুগালের
প্রকাশ: মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭:২৩ অপরাহ্ন

এবারের ২০২৪ ইউরোর আয়োজক দেশ হয়েছে চার বারের বিশ্বকাপজয়ী দেশ জার্মানী। আসন্ন জুন থেকে শুরু হতে যাওয়া আসরটিতে মোট ২৪ টি দল ৬টি গ্রুপে ভাগ হয়ে শিরোপার লড়াইয়ে মাঠে নামবে। এই টুর্নামেন্ট সামনে রেখে ২৬ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে পর্তুগাল।

২৬ সদস্যের দলে ২০১৬ সালের ইউরো জয়ী ক্রিশ্চিয়ানো রোনালদোর নেতৃত্বে আরেকটি আসরে অংশ নেবে। এছাড়া স্কোয়াডে ডাক পেয়েছেন নিয়মিত মুখরাই। বাদ পড়াদের মধ্যে সবচেয়ে বড় নাম ম্যাথিয়াস নুনেসের। ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডারকে স্কোয়াডে রাখেননি মার্টিনেজ। এই দলে ডাক পেয়েছেন ডিওগো জোতা। 

আর দলের সবচেয়ে বয়স্ক খেলোয়াড় ৪১ বছরের পেপে। অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ধারে বার্সেলোনায় খেলা জোয়াও ফেলিক্সও জার্মানির ফ্লাইট ধরবেন। এদিকে অভিজ্ঞতার দিক দিয়ে ঘোষিত দলে ম্যানইউর ব্রুনো ফের্নান্দেস ও ডিওগো দালোতকেও রাখা হয়েছে দলে। 

আগামী ১৮ জুন চেক রিপাবলিকের বিপক্ষে ‘এফ’ গ্রুপের প্রথম ম্যাচ খেলবে পর্তুগাল। পরের দুটি ম্যাচ তুরস্ক ও নবাগত জর্জিয়ার বিপক্ষে।

পর্তুগালের ইউরো স্কোয়াড:

গোলরক্ষক: রুই প্যাট্রিসিও, দিয়েগো কস্তা, জোসে সা;

ডিফেন্ডার: জোয়াও কান্সেলো, দিয়েগো দালত, দানিলো পেরেরা, নুনো মেন্ডেস, পেপে, রুবেন দিয়াস, গনসালো ইনাসিও, নেলসন সেমেডো, আন্টোনিও সিলভা;

মিডফিল্ডার: ব্রুনো ফার্নান্দেস, জোয়াও নেভেস, রুবেন নেভেস, ভিতিনিয়া, ওতাভিও, জোয়াও পালিনহা;

ফরোয়ার্ড: ক্রিশ্চিয়ানো রোনালদো (অধিনায়ক), জোয়াও ফেলিক্স, রাফায়েল লিয়াও, গনসালো রামোস, দিয়েগো জোতা, ফ্রান্সিসকো কন্সিয়াকাও, পেদ্রো নেতো এবং বের্নার্দো সিলভা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft