বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, সময় ৫ ঘণ্টা    ফিলিস্তিনকে আয়ারল্যান্ড, স্পেন ও নরওয়ের স্বীকৃতিতে ইসরায়েলের ক্ষোভ     এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী    এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’ শিলাস্তি রহমান গ্রেপ্তার    পুঁজিবাজারে জেন্ডার গ্যাপ দূর করতে হবে: স্পিকার    এমপি আনারের মরদেহ উদ্ধার হয়নি, তদন্তে সিআইডি    গাজায় ইসরায়েলি হামলায় নারীসহ নিহত ১৮   
১২৫ সিসির পালসার এলো নতুন ফিচারে
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ৫:৩৭ অপরাহ্ন

বাজাজের জনপ্রিয় সেগমেন্ট পালসার। এই লাইনআপে ১২৫ সিসি থেকে ৪০০ সিসির বাইক আছে। এর মধ্যে এন্ট্রি লেভেলের ১২৫ সিসির পালসার। এই মডেল ২০২৪ এডিশনে এলো। যা কম সিসির পালসারের আপডেট মডেল। 

পালসার ১২৫ মডেলের ২০২৪ এডিশনে বেশ কিছু নতুন ফিচার যুক্ত করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো, নতুন ফুল ডিজিটাল কনসোল যুক্ত করা হয়েছে। এই ফিচার  ২০২৪ এডিশনের পালসার এন২৫০ মডেলেও দেখা গিয়েছে। 

এছাড়া এতে নতুন লেফট সুইচ কিউব, মোড বাটন ইত্যাদি যুক্ত করা হয়েছে। তাই আশা করা যাচ্ছে নতুন ভার্সনের পালসার ১২৫ বাইকে এবিএস মোডও পাওয়া যাবে।

তবে এই বাইকের ডিজাইন ও হার্ডওয়্যারে খুব একটা পরিবর্তন আনা হয়নি। আগের মতোই মাসকুলার বডি ওয়ার্ক, ডিআরএল হ্যালোজেন হেডলাইট, স্প্লিট সিট, স্প্লিট গ্র্যাব রেইল রাখা হয়েছে এতে। 

এই বাইকের সামনের দিকে টেলিস্কোপিক ফোর্ক আর পেছন দিকে ডুয়াল স্প্রিং দেওয়া হয়েছে। সামনের ও পেছনের জায়গায় যথাক্রমে ডিস্ক ব্রেক ও ড্রাম ব্রেকের ব্যবহার করা হয়েছে।

এই বাইকে ১২৪.৪ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে‌। যা ১১.৬৪ বিএইচপি শক্তি ও ১০.৮ এনএম টর্ক উৎপাদন করে। এই বাইকের সাথে ৫ স্পিড গিয়ার বক্স রয়েছে।

বর্তমানে এই মডেলটির ভারতে বিক্রি হচ্ছে ৯০ হাজার রুপিতে। নতুন ভার্সনের দাম কিছুটা বাড়তে পারে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft