বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

খালাস পেয়েছে ইভ্যালির রাসেল-শামীমা    ড. ইউনূসের জামিনের মেয়াদ বেড়েছে ৪ জুলাই পর্যন্ত    এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, সময় ৫ ঘণ্টা    ফিলিস্তিনকে আয়ারল্যান্ড, স্পেন ও নরওয়ের স্বীকৃতিতে ইসরায়েলের ক্ষোভ     এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী    এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’ শিলাস্তি রহমান গ্রেপ্তার    পুঁজিবাজারে জেন্ডার গ্যাপ দূর করতে হবে: স্পিকার   
সরকারি প্রতিষ্ঠান তালিকাভুক্তির নির্দেশে প্রধানমন্ত্রীকে ডিএসইর অভিনন্দন
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশ: শনিবার, ১১ মে, ২০২৪, ৬:২৭ অপরাহ্ন

ঢাকা স্টক এক্সচেঞ্জের দীর্ঘদিনের লক্ষ্য ছিল সরকারি প্রতিষ্ঠানগুলোকে শেয়াবাজারে তালিকাভুক্ত করার। অনেক চেষ্টার পরও প্রতিষ্ঠানগুলোকে তালিকাভুক্ত করতে পারেনি ডিএসই। 

অবশেষে, সরকারি প্রতিষ্ঠানগুলোকে শেয়ারবাজারে তালিকাভুক্তির নির্দেশনা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু।

গত বৃহস্পতিবার (৯ মে) শেরেবাংলা নগরের পরিকল্পনা কমিশনে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সরকারি বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশনা দেন শেখ হাসিনা।

রাষ্ট্রীয় মালিকানাধীন সরকারি সংস্থা ও সরকারি কোম্পানিগুলোকে শেয়ারবাজারে তালিকাভুক্ত করতে পদক্ষেপ নিতে বলেন প্রধানমন্ত্রী। 

এ বিষয়ে ড. হাসান বাবু বলেন, এই নির্দেশনা বাস্তবায়ন হলে শেয়ারবাজারের গতিশীলতা বৃদ্ধি পাবে। পাশাপাশি সার্বিক অর্থনীতিতে গতি আসবে। শেয়ারবাজার দেশী-বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করবে, যা শেয়ারবাজারের টেকসই উন্নয়ন নিশ্চিত করবে।

ডিএসই’র চেয়ারম্যান আরো বলেন, ঢাকা স্টক এক্সচেঞ্জও শেয়ারবাজারকে অধিকতর গতিশীল করতে অবকাঠামোগত ও প্রযুক্তিগত সকল ধরণের উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। একইসাথে তিনি বলেন, বিভিন্ন গ্রুপ অব কোম্পানিজ এবং আরএমজি (রেডিমেড গার্মেন্টস) সেক্টরের গ্রীণ ফ্যাক্টরীগুলো শেয়াবাজারে অন্তর্ভুক্তির জন্য ডিএসই কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, দীর্ঘমেয়াদী মূলধন সংগ্রহের অন্যতম মাধ্যম হলো দেশের শেয়ারবাজার। তাই উন্নয়ন অগ্রযাত্রার স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে দেশের শেয়ারবাজার সরকারকে কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে নিয়ে যেতে পারবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  অন্যান্য   ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft