বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ইতিহাস লিখে ফাইনালে লেভারকুসেন
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শুক্রবার, ১০ মে, ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

ইউরোপীয় ফুটবলের ইতিহাসে সবচেয়ে টানা বেশি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড করলো লেভারকুসেন।

ইউরোপা লিগের সেমিফাইনালে দ্বিতীয় লেগে রোমার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে লেভারকুসেন। চলতি মৌসুমে এটি ছিল লেভারকুসেনের টানা অপরাজিত থাকার ৪৯তম ম্যাচ। এর আগে ১৯৬৩-১৯৬৪ সালে ইউরোপীয় ফুটবলের ইতিহাসের টানা ৪৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড করেছিল পর্তুগালের ক্লাব বেনফিকা।

ইতিহাস গড়ার ম্যাচে ইউরোপা লিগের ফাইনালও নিশ্চিত করেছে লেভারকুসেন। প্রথম লেগে রোমাকে ২-০ গোলে হারিয়েছিল জাবি অ্যালোনসোর শিষ্যরা। দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে এগিয়ে থেকে রোমাকে বিদায় ফাইনাল উঠে গেছে লেভারকুসেন।

তবে বলা যায়, এই ম্যাচে অনেকটা ভাগ্যের জোরেই অপরাজিত থাকতে পেরেছে লেভারকুসেন। ৪৩ ও ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল হজম করে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েছিল অ্যালোনসোর দল।

এরপর রোমার আত্মঘাতী গোলে ব্যবধান কমায় লেভারকুসেন। রোমার খেলোয়াড় জিয়ানলুকা মানচিনি ভুল করে নিজেদের জালে বল জড়িয়ে দেন। এতে ব্যবধান কমে দাঁড়ায় ২-১।

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে এনে অবিশ্বাস্য গোল করে লেভারকুসেন। জোসিপ স্ট্যানিসিক বামপায়ের দারুণ শটে রোমার জালে বল জমা করেন। এতে ২-২ গোলে সমতায় ফেরে লেভারকুসেন। অবশেষে অপরাজিত থেকেই মাঠ ছাড়ে লেভারকুসেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  খেলাধুলা   ফুটবল  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft