বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
৩ দিনের আবহাওয়া পূর্বাভাসে যা জানাল অধিদপ্তর
প্রকাশ: মঙ্গলবার, ৭ মে, ২০২৪, ১:২২ অপরাহ্ন

আগামী তিন দিনে দেশের সব বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টি, বজ্রবৃষ্টি এবং কালবৈশাখী হতে পারে। এদিকে গত কয়েকদিনে অতি তীব্র, তীব্র তাপদাহ কমেছে। 

দেশের কিছু জেলায় এখন মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বইছে, যা প্রশমিত হতে পারে। তবে অপরিবর্তিত থাকতে পারে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা। মঙ্গলবার (৭ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ স্বাক্ষরিত পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ৯টার পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি, বজ্রবৃষ্টি হতে পারে।

গোপালগঞ্জ, যশোর ও চুয়াডাঙ্গা জেলাসমূহের ওপর দিয়ে মৃদু ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। এ সমময় সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। দ্বিতীয় ও তৃতীয় দিনেও সকল বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। পরবর্তী পাঁচ দিনও বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া পরিস্থিতিতে বলা হয়েছে।

রাষ্ট্রীয় এই সংস্থাটির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ফেনীতে। সেখানে ১৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে। তবে তা ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft