বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
‘প্রত্নসম্পদ আইন, ২০২৪’ খসড়া অনুমোদন পায়নি
জবাবদিহি ডেস্ক:
প্রকাশ: সোমবার, ৬ মে, ২০২৪, ৬:০৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: সোমবার, ৬ মে, ২০২৪, ৬:৫৫ অপরাহ্ন

‘প্রত্নসম্পদ আইন, ২০২৪’-এর খসড়া অনুমোদন পায়নি মন্ত্রিসভায়। খসড়ার কয়েকটি জায়গায় সংশোধন করে পুনরায় তা উপস্থাপনের নির্দেশ দেওয়া হয়েছে।

আজ সোমবার (০৬ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এই খসড়া প্রস্তাব উপস্থাপন করা হলে তা সংশোধন করে পুনরায় উপস্থাপনের অনুশাসন দেওয়া হয়।

বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের জানান, প্রত্নসম্পদ আইন, ২০২৪-এর উদ্যোক্তা ছিল সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আইনটির খসড়া উপস্থাপিত হওয়ার পর এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। আলোচনা শেষে খসড়ার কয়েকটি জায়গায় পরিমার্জনের নির্দেশনা দেওয়া হয়েছে। খসড়াটি সংশোধন করে আগামী বৈঠকে সেটি পুনরায় উপস্থাপনের জন্য অনুশাসন দেওয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ আইনের খসড়ায় মূলত বাংলাদেশে যে প্রত্নসম্পদ আছে সেগুলো সংরক্ষণ করার পাশাপাশি সেগুলোর হস্তান্তর ও নিয়ন্ত্রণের বিষয়গুলো ছিল। এসব বিষয় অমান্য করার প্রেক্ষিতে দোষীদের জন্য শাস্তির বিধান ছিল এতে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  প্রত্নসম্পদ আইন   ২০২৪   খসড়া সংশোধন  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft