শুক্রবার ১৭ মে ২০২৪ ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র    ৬ জুন বাজেট দেব, বাস্তবায়নও করব: প্রধানমন্ত্রী    আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস     রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে নিহত ২    কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫     নির্বাচন কমিশনের প্রতি ভোটার ও প্রার্থীদের ধারণা পাল্টেছে: ইসি হাবিব   
শিগগিরই ঘুরে দাঁড়াবে অ্যারামিট সিমেন্ট
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশ: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ৭:০১ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪, ৭:০৯ অপরাহ্ন

প্রতিনিয়ত লোকসান গুনছে অ্যারামিট সিমেন্ট পিএলসি। শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ, ২০২৪) শেয়ার প্রতি লোকসান রয়েছে। গত অর্থবছরের একই সময়েও কোম্পানিটি লোকসানে ছিল বলে কোম্পানি সূত্রে জানা গেছে। 

তবে শিগগিরই এ লোকসান থেকে বেরিয়ে আসার আশা করছেন কোম্পানিটির কর্তৃপক্ষ।

সূত্রটি বলছে, বর্তমানে কোম্পানিটি লোকসানে রয়েছে। তবে খুব শিগগিরই কোম্পনিটি ঘুরে দাঁড়াবে। সে জন্য ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে কোম্পানিটি। বিনিয়োগকারীদের হতাশ না হওয়ার জন্য অনুরোধ করেছে কোম্পানির ম্যানেজমেন্ট।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, চলতি অর্থবছরের (২০২৩-২০২৪) তৃতীয় প্রান্তিকে অ্যারামিট সিমেন্টের লোকসান হয়েছে ৪ টাকা ২৬ পয়সা। এর আগের অর্থবছরের একই সময়ে লোকসান হয়েছিল ৩ টাকা ৯৭ পয়সা।

এছাড়াও তিন প্রান্তিক (জুলাই২৩-মার্চ২৪) মিলিয়ে কোম্পানিটির ১২ টাকা ১৪ পয়সা লোকসান হয়েছে। গতবছরের একই সময়ে লোকসান হয়েছিল ১১ টাকা ৬৬ পয়সা।

অ্যারামিট সিমেন্টের চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) শাহ্আলম জবাবদিহিকে জানান, ডলারের মূল্যের অস্থিতিশীলতা, এলসি সংকটের কারণে আমরা লোকসান থেকে বের হতে পাচ্ছি না। এছাড়াও গ্যাস, বিদ্যুতের দাম বৃদ্ধি পাওয়ায় আমাদের উৎপাদন খরচ বেড়ে গেছে। যে কারণে লোকাল মার্কেটের সঙ্গে আমরা সামঞ্জস্য বজায় রাখতে পাচ্ছি না। তবে আমাদের ম্যানেজমেন্ট চেষ্টা করছে আগামী অর্থবছরের শুরু থেকেই ঘুরে দাঁড়াতে। বিনিয়োগকারীদের একটু ধৈর্য ধরতে হবে। নিরাস হলে চলবে না। বিনিয়োগকারীদের সহযোগিতা আমাদের একান্ত প্রয়োজন।

ডিএসই সূত্রে জানা গেছে, অ্যারামিট সিমেন্টের অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৩৩ কোটি ৮৮ লাখ টাকা। ২০২২ সালে কোম্পানিটি ২২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে। কোম্পানির শেয়ার সংখ্যা ৩ কোটি ৩৮ লাখ ৮০ হাজার; যার মধ্যে উদ্যোক্তা পরিচালকদের শেয়ার রয়েছে ৪৫ দশমিক ৯২ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের শেয়ার রয়েছে ১০ দশমিক ৫৭ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের শেয়ার রয়েছে ৪৩ দশমিক ৫১ শতাংশ। কোম্পানির আজ (২ মে) সমাপনি শেয়ার দর ছিল ২১ দশমিক ৭০ টাকা।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  অর্থনীতি   শেয়ারবাজার  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft