শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র    ৬ জুন বাজেট দেব, বাস্তবায়নও করব: প্রধানমন্ত্রী    আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস     রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে নিহত ২    কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫    
কোপার মিশনে আর্জেন্টিনার দলে কে কে আছেন?
প্রকাশ: শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ২:৪৮ পূর্বাহ্ন

কোপা আমেরিকার বাকি আরও দুই মাস। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের জুনের ২১ তারিখ থেকে মাঠে গড়াবে দক্ষিণ আমেরিকা মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই আসর। এবারের আসরে বেশ বড় পরিবর্তন আনা হয়েছে। যদিও আসরটিতে দক্ষিণ আমেরিকার দলগুলো অংশগ্রহণের কথা। তবে এবার কনমেবল কনকাকাফ বা উত্তর আমেরিকার দলগুলোকেও যুক্ত করছে।

২০১৬ সালের পর পুনরায় ১৬ দল নিয়ে বসবে এই আসর। এ আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে খেলতে নামবে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। 

উদ্বোধনী ম্যাচেই তাদের প্রতিপক্ষ কানাডা। টুর্নামেন্ট মাঠে গড়াতে অনেক সময় বাকি থাকলেও ভক্ত সমর্থকদের ভাবনায় কেমন দল নিয়ে শিরোপা ধরে রাখার মিশনে নামবে আলবিসেলেস্তেরা। বিশ্বজয়ী কোচ স্কালোনি সম্প্রতি জানিয়েছিলেন ২ জয়ের স্কোয়াডে থাকা নিশ্চিত। একজন মেসি ও আরেকজন ডি মারিয়া। 

তবে কোপা আমেরিকায় আর্জেন্টিনার স্কোয়াডে কারা থাকতে পারে দেশটির সাংবাদিক গাস্তুন এদুলের বরাত দিয়ে মুন্দো আলবিসেলেস্তে প্রকাশ করেছে ২৩ জনের সম্ভাব্য স্কোয়াড। এ সাংবাদিক জানিয়েছেন স্কালোনি তার স্কোয়াডের ২৩ জনকে ইতোমধ্যে সিলেক্ট করেছেন। 

এদুলের ভাষ্যানুযায়ী, তিন গোলরক্ষকের মধ্যে দুজনের নাম চূড়ান্ত। তারা হলেন এমিলিয়ানো মার্টিনেজ ও ফ্রাংকো আরমানি। তৃতীয় গোলরক্ষকের জন্য প্রতিযোগিতায় রয়েছেন ওয়াল্টার বেনিতেজ ও জিরোনিমো রুল্লি। এ দুজনের মধ্যে বেনিতেজকেই পছন্দ স্কালোনির। 

ডিফেন্ডার হিসেবে যুক্তরাষ্ট্রের বিমানের টিকিট অনেকটাই নিশ্চিত ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, জার্মান পাজ্জেলা, নিকোলাস টাগলিয়াফিকো এবং নাহুয়েল মলিনাদের। শেষ একটি স্পটের জন্য লড়াতে হবে তিনজনকে। তারা হলেন- গঞ্জালো মন্টিয়েল, মার্কোস আকুনা আর নাহুয়েল পেরেজ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft