বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
পানি সমস্যা সমাধানে মনিটরিং টিম নামাচ্ছে ওয়াসা
প্রকাশ: রোববার, ৭ এপ্রিল, ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন

একদিকে রমজান মাস, অন্যদিকে তীব্র গরম। এরমধ্যে ঢাকার বিভিন্ন এলাকায় পানি সংকটের খবর আসছে। গণমাধ্যমে ফলাও করে সংবাদও প্রকাশ হচ্ছে। 

তাই পানির সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে ১০টি মনিটরিং টিম গঠন করেছে ঢাকা ওয়াসা। টিমের সদস্যরা ঢাকা ওয়াসার সব মডস জোনের কার্যক্রম তদারকি করবেন টিমের সদস্যরা।

রাজধানীতে পানির সমস্যা সমাধানে এসব টিম আগামী জুলাই পর্যন্ত পানির ব্যবস্থাপনা কার্যক্রম মনিটরিং করবে বলে ওয়াসার পক্ষ থেকে জানানো হয়েছে।

ঢাকা ওয়াসা সূত্রে জানা গেছে, ওয়াসার সচিব প্রকৌশলী শারমিন হক আমির একটি অফিস আদেশের মাধ্যমে এই ১০টি মনিটরিং টিম গঠন করেন।

আদেশে বলা হয়, পানি সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে গঠন করা এই ১০টি মনিটরিং টিম জোনভিত্তিক পাম্পগুলো নিয়মিত ও আকস্মিক পরিদর্শন করবে। 

পাম্প-চালকরা যথানিয়মে দায়িত্ব পালন করছেন কি না, সে বিষয়ে নিশ্চিত হবে টিমগুলো। পরিদর্শনকালে তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় সুপারিশ প্রশাসনকে লিখিতভাবে অবহিত করতে হবে।

এতে আরও বলা হয়, পরিদর্শনের সময় এসব মনিটরিং টিম যদি কোন ত্রুটি বা পাম্প বন্ধ পায়, তাহলে তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট বিভাগকে অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

 এ ১০টি টিমের আহ্বায়করা সাপ্তাহিক প্রতিবেদন ব্যবস্থাপনা পরিচালকের কাছে দাখিল করবেন। টিমগুলো আগামী জুলাই পর্যন্ত তাদের কার্যক্রম পরিচালনা করবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft