শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
রাশিয়া থেকে পেঁয়াজ আমদানি করার পরিকল্পনা সরকারের
প্রকাশ: রোববার, ২৪ মার্চ, ২০২৪, ৭:৪৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: রোববার, ২৪ মার্চ, ২০২৪, ৭:৫১ অপরাহ্ন

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু আজ রোববার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে ইন্টারন্যাশনাল বিজনেস ফোরামের সেমিনার শেষে সাংবাদিকদের বলেন, রাশিয়াসহ বেশ কয়েকটি দেশ থেকে পেঁয়াজ এবং অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য আমদানি করার পরিকল্পনা করছে সরকার। এর ফলে আগামীতে পণ্যের বাজার নিয়ন্ত্রণে থাকবে।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের নতুন ঘোষণায় দেশের বাজারে কোনো প্রভাব পড়বে না। ইতিমধ্যে ভারত থেকে ৫০ হাজার টন পেঁয়াজ আমদানি করা হয়েছে, যা দুইদিনের মধ্যে দেশের বাজারে চলে আসবে। 

এছাড়াও পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানিতে রাশিয়াসহ অন্যান্য বিকল্প বাজারের বিষয় বিবেচনা করা হচ্ছে। এতে দেশের বাজারে পণ্যের কোনো সংকট থাকবে না বলেও জানান প্রতিমন্ত্রী।

তিনি আরো বলেন, পচনশীল পণ্যের সংরক্ষণ বাড়াতে কোল্ড স্টোরেজ বাড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে ভারতের নাসিক থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানি করছে সরকার। প্রথম ধাপে আগামী দুদিনের মধ্যে ১৬০০ মেট্রিক টন পেঁয়াজ দেশে আসবে। তবে, এর ঠিক পরেই অনির্দিষ্টকালের জন্য পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা দিয়েছে ভারত।

উল্লেখ্য, অভ্যন্তরীণ বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখা এবং দাম নিয়ন্ত্রণে রাখতে রপ্তানির ওপর ন্যূনতম মূল্যের বিধিনিষেধ দিয়েছিল ভারত সরকার। আগামী ৩১ মার্চ পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল রাখা হয়। এবার দেশটি জানাল, এই নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়ানো হয়েছে। তবে কতদিন নিষেধাজ্ঞা থাকবে, তা জানানো হয়নি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft