শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
জার্মান কূটনীতিককে তলব করল নয়াদিল্লি
প্রকাশ: শনিবার, ২৩ মার্চ, ২০২৪, ৬:৩৯ অপরাহ্ন


ভারতের দিল্লি রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার নিয়ে মন্তব্য করেছিলেন দেশটিতে অবস্থিত জার্মান দূতাবাসের উচ্চপদস্থ কূটনীতিক জর্জ এনজওয়েলার। এরপরই তাঁকে তলব করে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, এই হার্মান কূটনীতিক জানিয়েছিলেন, তিনি আশা করেন, ‘বিচার বিভাগের স্বাধীনতা’ এবং ‘মৌলিক গণতান্ত্রিক মূল্যবোধ’ কেজরিওয়ালের বিচারপ্রক্রিয়ার ক্ষেত্রেও প্রযুক্ত হবে।

তবে তাঁর এই মন্তব্য ভালো ভাবে নেয়নি নয়াদিল্লি। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জার্মান কূটনীতিকের কেজরিওয়ালসংক্রান্ত মন্তব্যকে ‘দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ’ হিসেবে দেখছে।

তবে জার্মান কূটনীতিকের মন্তব্যের বিরোধিতা করাই নয়, শনিবারই তাঁকে নয়াদিল্লিতে পররয়াষ্ট্র মন্ত্রণালয়ের দপ্তরে তলব করা হয়। এই বিষয়ে আনুষ্ঠানিভাবে কিছু জানা না গেলেও শনিবার সকালে সাউথ ব্লকে পররয়াষ্ট্র মন্ত্রণালয়ের দপ্তরে থেকে বের হতে দেখা গেছে ওই কূটনীতিককে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft