বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
এআই নিয়ে নতুন আইন হচ্ছে: আইনমন্ত্রী
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪, ৬:৩২ অপরাহ্ন

আজ বৃহস্পতিবার সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে এআই আইন নিয়ে আয়োজিত বৈঠক শেষে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের জানান, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (কৃত্রিম বুদ্ধিমত্তা) বা এআই নিয়ে নতুন একটি আইন করার উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী সেপ্টেম্বরের মধ্যে প্রস্তাবিত এ আইনের খসড়া করা হবে।

এসময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ দুই মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইনমন্ত্রী আরো বলেন, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই) যেভাবে পৃথিবী বদলে দিচ্ছে, সেটার ব্যাপারে একটা আইন থাকা দরকার। আজকের বৈঠকে আমরা এ ধরনের একটি আইন করার সিদ্ধান্ত নিয়েছি। আগামী সেপ্টেম্বরের মধ্যে একটি খসড়া তৈরি হয়ে যাবে। আইনে কী কী থাকবে, সেটা নিয়েও আমরা আজকে সংশ্লিষ্ট কর্মকর্তাদের একটি ধারণা দিয়েছি।

এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, আইনের খসড়ায় মানুষের অধিকার সংরক্ষণের বিষয়গুলোর পাশাপাশি এআইকে ব্যবহার করার বিষয়াবলীও থাকবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft