শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
এক ম্যাচে পাঁচ জনের চোট, মাঠের বাইরে তিন জন
প্রকাশ: সোমবার, ১৮ মার্চ, ২০২৪, ৪:০২ অপরাহ্ন

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেটা আজ শুরুই হয়েছিল চোটের ধাক্কা খেয়ে। বাংলাদেশ, শ্রীলঙ্কা দুই দলের দুই ক্রিকেটার দিলশান মাদুশঙ্কা ও তানজিম হাসান সাকিব হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে পড়েন গতকালই। ম্যাচের মধ্যেও যেন সেই ভূতই তাড়া করে ফিরল বাংলাদেশ দলকে।

আগে ব্যাট করে জানিথ লিয়ানাগের অপরাজিত ১০১ রানের সুবাদে ২৩৫ রানে অলআউট শ্রীলঙ্কা ব্যাটিং করেছে পুরো ৫০ ওভার। এই ৫০ ওভারের মধ্যে কম-বেশি চোটে পড়েছেন বাংলাদেশ দলের মোট পাঁচ ক্রিকেটার। এদের মধ্যে মাঠ ছাড়তে হয়েছে ওই তিন ক্রিকেটারকে।

শুধু ক্রিকেটার কেন! প্রচণ্ড গরমের কারণে বাংলাদেশ ইনিংসে আর মাঠে নামেননি আম্পায়ার রিচার্ড কেটেলবোরো। তাঁর পরিবর্তে নেমেছেন চতুর্থ আম্পায়ার তানভীর আহমেদ।

পাঁচ ক্রিকেটারের মধ্যে ইনিংসের দ্বিতীয় ওভারে তাসকিন আহমেদের বলে উইকেট কিপার মুশফিকুর রহিম ব্যথা পেয়েছিলেন হাতে। কিছু সময় খেলা বন্ধ থাকে তখন। তবে মাঠেই শুশ্রূষা শেষে মুশফিক আবার খেলায় ফেরেন। ফিল্ডিং করতে গিয়ে পায়ে ব্যথা পান এনামুল হক বিজয়। মাঠের বাইরে গিয়ে প্রাথমিক চিকিৎসা নিয়ে খেলায় ফেরেন তিনিও।

কিন্তু মাঠে ফিরতে পারেননি সৌম্য, মোস্তাফিজ এবং মোস্তাফিজের বদলি হিসেবে ফিল্ডিংয়ে নামা জাকের আলী। লিটন দাস শেষ ওয়ানডের দল থেকে বাড় পড়ার পর বদলি হিসেবে স্কোয়াডে নেওয়া হয় জাকেরকে। বলা হয়েছিল, কনকাশন বদলির কথা ভেবেই তাঁকে দল নেওয়া। আর আজ সেই জাকেরকেই কিনা কনকাশন শঙ্কায় পাঠানো হলো হাসপাতালে!

টেলিভিশন রিপ্লে দেখে সৌম্যর চোটটা মূলত হাঁটুতেই মনে হয়েছে। বাউন্ডারিতে ফিল্ডিং করতে গিয়ে বিজ্ঞাপন বোর্ডর সঙ্গে ধাক্কা খেয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। কিন্তু শ্রীলঙ্কার ইনিংস শেষে বাংলাদেশ ব্যাটিংয়ে নামলে দেখা যায় বিজয়ের সঙ্গে ওপেনিংয়ে নেমেছেন একাদশে না থাকা তানজিদ হাসান তামিম! কোনো খেলোয়াড়ের কনকাশন সমস্যা হলেই একমাত্র তা সম্ভব।

তাহলে সৌম্যের কি কনকাশন সমস্যা হলো? কীভাবে! এ ব্যাপারে দল থেকে কিছু জানানো না হলেও একটি সূত্র জানিয়েছে, হাঁটুতে ব্যথা পাওয়ার পাশাপাশি সৌম্যের ক্র্যাম্পের সমস্যাও হচ্ছে। কনকাশনের কিছু লক্ষণও দেখা যাচ্ছিল তার মধ্যে, যেটা ক্র্যাম্প হলে অনেক সময় হয়। এ ছাড়া ঘাড়েও আঘাত পেয়ে থাকতে পারেন তিনি। সে কারণেই ঝুঁকি না নিয়ে কনকাশন বদলি পাঠানো।

সৌম্যের মধ্যে কনকাশনের লক্ষণ দেখা গেলেও তাঁকে হাসপাতালে পাঠায়নি টিম ম্যানেজমেন্ট। ফিল্ডিংয়ে বিজয়ের সঙ্গে সংঘর্ষে মাথার এক পাশে ব্যথা পাওয়া জাকেরকে প্রাথমিক কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য স্থানীয় ইমপেরিয়াল হাসপাতালে পাঠানো হয়েছে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft