বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
গাজায় রমজানের রাতে ৮০ জনকে হত্যা
প্রকাশ: শনিবার, ১৬ মার্চ, ২০২৪, ৪:২৭ অপরাহ্ন

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় পবিত্র রমজানের রাতে হামলা চালিয়ে ৮০ জনকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, নুসাইরাত শরণার্থী শিবির এবং গাজা সিটিসহ গাজা উপত্যকার বিভিন্ন অংশে ইসরায়েল হামলা অব্যাহত রেখেছে। গাজায় ইসরায়েলের হামলায় নিহতের সংখ্যা সাড়ে ৩১ হাজারে পৌঁছেছে।

গাজায় বেসামরিক বাড়িঘর ও ভবন লক্ষ্য করে হামলায় অনেকেই আহত হয়েছেন। ইসরায়েলি সেনাবাহিনী আল-জালা স্ট্রিটের একটি বাড়িতে বোমাবর্ষণ করে। অনেক বাসিন্দা ধ্বংসস্তূপে আটকে পড়ে।

আনাদুলু এজেন্সির খবরে বলা হয়েছে, গাজা শহরের আল-শিফা হাসপাতালের কাছে একটি সাততলা ভবন গুড়িয়ে দেয় ইসরায়েল। সেখানে বাস্তুচ্যুত ফিলিস্তিনিরা আশ্রয় নিয়েছিল। এই হামলায় সেখানে কয়েক ডজনের মৃত্যু হয়েছে, আরও অনেকে ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছে।

বেসামরিক প্রতিরক্ষা দলগুলো ভবনের ধ্বংসস্তূপ থেকে পাঁচজন ফিলিস্তিনির মরদেহ উদ্ধার করেছে, উদ্ধার তৎপরতা চলছে। গাজা শহরের তুফাহ পাড়ায় একটি বাড়িতে হামলায় অন্তত পাঁচ ফিলিস্তিনি নিহত ও অনেকে আহত হয়েছেন।

গাজা সরকারের মিডিয়া অফিস জানিয়েছে, নাসরের আশেপাশে, সেনাবাহিনী একটি বাড়িতে বোমা বর্ষণ করলে অনেকে নিহত হয়। সেনাবাহিনী নুসাইরাত শরণার্থী শিবিরের একটি বাড়ি লক্ষ্য করে হামলা চালিয়ে কমপক্ষে ৩৬ ফিলিস্তিনিকে হত্যা করেছিল।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত নিহত হয়েছেন ৩১ হাজার ৪৯০ জন। এদের বেশিরভাগই নারী ও শিশু। এছাড়া আহত হয়েছেন ৭৩ হাজার ৪৩৯ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft