বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
দ্বিতীয় দফা মাইগ্রেশনে মেডিকেলে ভর্তির সুযোগ পেলো ১২ শিক্ষার্থী
প্রকাশ: শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪, ৫:৫৯ অপরাহ্ন

২০২৩-২৪ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির দ্বিতীয় দফা মাইগ্রেশনের তালিকা প্রকাশিত হয়েছে।  এতে মোট ১২ জন শিক্ষার্থী সরকারি মেডিকেলগুলোতে ভর্তির সুযোগ পাচ্ছেন। বৃহস্পতিবার (১৪ মার্চ) স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশিত হয়।

অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মাতুব্বর স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে সরকারি মেডিকেল কলেজগুলোতে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে প্রচলিত বিধি মোতাবেক মেডিকেল কলেজে ভর্তি শিক্ষার্থীদের কলেজ পরিবর্তনের পূরণকৃত অনলাইন মাইগ্রেশন ফরম এর প্রাপ্ত তথ্যানুসারে স্বয়ংক্রিয়ভাবে নিয়মানুযায়ী দ্বিতীয় দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। 

নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি না হওয়ায় অপেক্ষামাণ তালিকা হতে ১২ (বারো) জনকে সরকারি মেডিকেল কলেজগুলোর শূন্য আসনে ভর্তির জন্য মনোনীত করা হলো। এক্ষেত্রে মেধা, পছন্দক্রম ও আসন শূন্যতার ভিত্তিতে বিভিন্ন কলেজ নির্ধারণ করা হয়েছে। 

এছাড়া পার্বত্য অঞ্চল ব্যতীত দেশের সমতল অঞ্চলের উপজাতীয় কোটায় (কোড নং ৭৭) প্রাথমিকভাবে মনোনীত শিক্ষার্থীদের কোটার স্বপক্ষে প্রমাণকসমূহ আগামী ১৮ মার্চ স্বাস্থ্য শিক্ষা অধিদফতর কর্তৃক যাচাইয়ান্তে ফলাফল প্রকাশ করা হবে।

এতে আরও বলা হয়েছে, মাইগ্রেশনে সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তিকৃত কলেজের অধ্যক্ষের দফতরে যোগাযোগ করে আগামী ১৬ মার্চ থেকে ২৪ মার্চের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান ভর্তিকৃত কলেজ হতে বদলি না মাইগ্রেশন হওয়া কলেজে ভর্তির সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। উল্লিখিত সময়ের মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ হতে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

বঅপেক্ষমাণ তালিকা হতে যে সকল শিক্ষার্থী ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাদেরকে নির্বাচিত মেডিকেল কলেজের অধ্যক্ষের দফতরে আগামী ১৬ মার্চ হতে ২৪ মার্চ সময়ের মধ্যে যোগাযোগ করে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নির্দেশ প্রদান করা হলো। ভর্তির ক্ষেত্রে অধিদফতরের প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে আরও বলা হয়, অপেক্ষমাণ তালিকা ও অভিপ্রায়ণ (মাইগ্রেশন) এর ফল স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট www.dgme.gov.bd ও স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট www.dghs.gov.bd হতে জানা যাবে। এছাড়া, সংশ্লিষ্ট শিক্ষার্থীদেরকে শুধুমাত্র টেলিটকের 01550 155555 নম্বর হতে SMS এর মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft