শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
টেলিগ্রামের গোপন ৩ ট্রিক্স জানুন
প্রকাশ: মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪, ১:৫১ অপরাহ্ন

জনপ্রিয় মেসেজিং অ্যাপ টেলিগ্রাম। যেখানে বার্তা আদান-প্রদান, কল করা এবং ভিডিও শেয়ার করা যায়। অ্যাপটিতে এমন কিছু ফিচার বা সুবিধা আছে যা অনেকেরই অজানা। অ্যাপটিতে ফটো এডিটিং থেকে ভিডিও ডাউনলোডার সব সুবিধা এক জায়গাতেই পেয়ে যাবেন। স্মার্টফোনে এই অ্যাপ রেখে থাকলে অবশ্যই এই ৩ সিক্রেট টিপস জেনে রাখা দরকার।

ফটো এডিটিং করতে হলে তার জন্য আলাদা টুল, ইন্সটা-ফেসবুকের ভিডিও ডাউনলোড করতে হলে তার জন্য আলাদা টুল। এই সব কিছু এক ছাতার তলায় নিয়ে এল টেলিগ্রাম। যেখানে শুধু মেসেজ বা ভিডিও কল নয়, আরও একাধিক সুবিধা রয়েছে। আপনি চাইলে এখান থেকেই এআই-এর মাধ্যমে ফটো এডিটিং করতে পারেন অথবা যে কোনও অনলাইন প্ল্যাটফর্মে ভিডিও ডাউনলোড করতে পারবেন। ভাবছেন কীভাবে? টেলিগ্রাম বটের মাধ্যমে এই কাজ করতে পারবেন। কোনোরকম জটিলতা ছাড়াই শুধু লিংক বা ছবি দিলেই তার উপর কেরামতি দেখাবে এই বট। চলুন দেরি না করে জেনে নেওয়া যাক।

টেলিগ্রামের প্রথম বট
টেলিগ্রাম অ্যাপে গিয়ে সার্চ করুন photocolorizerbot। এখানে আপনি যে কোনও পুরনো সাদা কালো ছবি দিলে তা মুহূর্তে রঙিন করে দেবে এই বট। পরিবারের কোনো পুরনো ছবি থাকলে তা এখানে আপলোড করে সেটি রঙিন করে তুলতে পারেন। শুধু ওই ছবি দিতে হবে টেলিগ্রাম বটকে। পুরনো স্মৃতি রঙিন করে তুলতে এই টিপস কাজে আসতে পারে।

দ্বিতীয় বট
এবার টেলিগ্রামে গিয়ে সার্চ বক্সে লিখুন downloadly.IO। এই বটে জয়েন করার পর স্টার্ট অপশনে ক্লিক করতে হবে। এবার আপনি সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক, ইনস্টাগ্রাম অথবা ইউটিউবের কোনও ভিডিও, শর্টস বা রিলস ডাউনলোড করতে চাইলে তার লিংক কপি করে এখানে ফেলতে হবে। তাহলেই সেই ভিডিও ডাউনলোড হয়ে যাবে আপনার ফোনের গ্যালারিতে।

অনেকেই ইন্সটাগ্রাম রিলস ডাউনলোড করতে চান ফোনে। কেউ ইউটিউব অথবা ফেসবুকের ভিডিয়ো ডাউনলোড করে অন্য কাউকে পাঠাতে চান বা স্টেটাস দিতে চান। এর জন্য আর কোনও আলাদা আলাদা ওয়েবসাইটে যাওয়ার দরকার নেই। শুধু এই টেলিগ্রামে লিংক দিলেই ডাউনলোড হয়ে যাবে।

তৃতীয় বট
টেলিগ্রামের তৃতীয় বটের নাম Amazon Pricetracker bot। বিখ্যাত ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন। যেখানে ইলেকট্রনিক্স, ফ্যাশন, গ্যাজেট, গ্রশারি, বিউটিসহ একাধিক প্রোডাক্ট বিক্রি হয়। অনেকেই এখান থেকে নিয়মিত শপিং করেন। কিন্তু, আপনি যে দাম দিয়ে কিনছেন তা কি সঠিক? সেই তথ্যই বলে দেবে এই বট। যে কোনও প্রোডাক্ট ও তার দাম ট্র্যাক করতে পারবেন আপনি। অর্থাৎ সেটি কখন নিচে যাচ্ছে বা কখন উপরে যাচ্ছে তা জানা যাবে।

দাম কমলেই দ্রুত আপনার ফোনে অ্যালার্ট চলে আসবে। যার মাধ্যমে আপনি ওই প্রোডাক্ট সবথেকে কম দামে কিনতে পারবেন। এই বট তাদের কাজে আসবে যারা ঘন ঘন অ্যামাজন থেকে শপিং করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft