বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
যে ফ্লাইটের পাইলট থেকে কেবিন ক্রু সবাই নারী
প্রকাশ: শুক্রবার, ৮ মার্চ, ২০২৪, ৯:২৭ অপরাহ্ন


ব্যতিক্রমী এক উদ্যোগের মাধ্যমে শুক্রবার আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এদিন দুপুর আড়াইটার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থকে সৌদি আরবের দাম্মামের উদ্দেশে ছেড়ে গেছে বিমানের এমন একটি বিশেষ ফ্লাইট।

যার পাইলট থেকে শুরু করে কেবিন ক্রুর সবাই নারী। বিজি ৩৪৯ নম্বর এই ফ্লাইটের পাইলট হিসেবে আছেন বিমানের সিনিয়র ক্যাপ্টেন আলিয়া মান্নান ও ফার্স্ট অফিসার ফারিহা তাবাসসুম।

এছাড়া ফ্লাইটের গ্রাউন্ড স্টাফ, ক্রুদের ব্রিফিং, চেক-ইন কাউন্টার, ফ্লাইট কভারেজ, ককপিট ক্রু হিসেবে যারা ছিলেন, তারাও সবাই নারী। 

বিমান কর্মকর্তারা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানকে একটি আধুনিক এয়ারলাইন্স হিসেবে গড়ে তোলার পরিকল্পনা বাস্তবায়নে সংস্থার পুরুষ ও নারী কর্মকর্তা-কর্মচারীরা সমানভাবে কাজ করে চলছেন। 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সংস্থার নারীকর্মীদের প্রতি সম্মান দেখিয়ে বিমানের এমডি ও সিইও  শফিউল আজিমের নির্দেশনায় প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার সম্পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে তাদের। 

জানা গেছে, বর্তমানে বিমানের মহাব্যবস্থাপক (প্রশাসন), মহাব্যবস্থাপক (জনসংযোগ), প্রধান চিকিৎসা কর্মকর্তা, মহাব্যবস্থাপক (গ্রাহকসেবা) পদে আছেন নারীরা। নারী পাইলট আছেন ১৫ জন। নারী কেবিন ক্রুর সংখ্যা ৩৪৫ জন। 

এ ছাড়া গ্রাউন্ড স্টাফ, প্রকৌশলী, প্রকৌশল ইনস্ট্রাক্টরসহ বিমানের সব শাখায় নারী কর্মকর্তা ও কর্মচারীরা কাজ করে যাচ্ছেন। বিমানের ব্যবস্থাপক জনসংযোগ আল মাসুদ খান বলেন, আমাদের পাইলট, কেবিন ক্রু, ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সর্বস্তরের নারী কর্মকর্তা ও কর্মচারীরা সমাজের অন্য সব নারীদের অনুপ্রেরণা জোগান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft