শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
স্বাস্থ্য অধিদপ্তরের আবজাল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র
প্রকাশ: মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪, ৯:৫৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪, ১০:০৬ অপরাহ্ন

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেন ও তার স্ত্রী রুবিনা খানমের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের মামলায় অভিযোগপত্র দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

আজ মঙ্গলবার সকালে দুদকের সহকারি পরিচালক শহিদুল ইসলাম আদালতে অভিযোগপত্র জমা দেন।

দীর্ঘ অনুসন্ধান ও তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। এতে বলা হয়, আবজাল ও তার স্ত্রী আলাদাভাবে মালয়েশিয়া, অস্ট্রেলিয়া ও কানাডায় অর্থপাচার করেছেন। যার পরিমান ১০০ কোটি টাকার বেশি। 

দুদকের অনুন্ধান বলছে, মালয়েশিয়ায় আবজালের সম্পদের পরিমাণ ৯২ হাজার ৯৬৭০ রিঙ্গিত, অস্ট্রেলিয়া ৫৬ লাখ ৮৮ হাজার ৬৭৭ অস্ট্রেলিয়ান ডলার আর কানাডায় আছে ৩ লাখ ৮৩ হাজার ৬৫৫ কানাডিয়ান ডলার মূল্যের সম্পদ। 

অন্যদিকে আফজালের স্ত্রী রুবিনার নামে মালয়েশিয়ায় আছে ১৩ লাখ ৫১ হাজার ৫২০ রিঙ্গিত পরিমাণ সম্পদ, অস্ট্রেলিয়ায় ৬১ লাখ ৪৯ হাজার ৭১৮ অস্ট্রেলিয়ান ডলার আর কানাডায় আছে ৪ লাখ ৬১ হাজার কানাডিয়ান ডলারের সম্পদ। 

দুদক সচিব খোরশেদা ইয়াসমীন বলেন, ‘দীর্ঘ তদন্ত শেষে বিজ্ঞ আদালতে দুদকের অভিযোগপত্র দাখিল করা হয়েছে।’ 

এ ছাড়া ২০১০ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত দেশে আবজালের প্রায় সাড়ে ৬ কোটি টাকার সম্পদ ও ব্যাংকে ১৭ কোটি টাকার বেশি অবৈধ লেনদেনের তথ্য মিলেছে। আর রুবিনার দেশে প্রায় ১০৬ কোটি টাকার সম্পদ এবং ব্যাংকে ৩০৭ কোটি টাকার অবৈধ লেনদেন তথ্য পেয়েছে দুদক। 

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, ‘আমরা যেটা নিয়ে উদ্বিগ্ন সেটা হচ্ছে যে, যেটা বড় ধরনের দুর্নীতি সেখানে কিন্তু তাদের রাজনৈতিক প্রভাব এবং যাদের প্রত্যক্ষ বা পরোক্ষ সংশ্লিস্টতা আছে তারাই কিন্তু এর সঙ্গে জড়িত।’ 

দুর্নীতির দায়ে প্রায় ৫ বছর ধরে জেল খাটছেন আবজাল। আর তার স্ত্রী বিদেশে পালিয়ে গেছেন বলে জানায় দুদক। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft