বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
রমজানে ব্যাংকে লেনদেনের সময় নির্ধারণ
প্রকাশ: মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪, ৮:৪৭ অপরাহ্ন

আজ মঙ্গলবার কেন্দ্রীয় ব্যাংকের এক সার্কুলারে জানা গেছে, রমজানে ব্যাংকিং লেনদেনের নতুন সময়সীমা নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। রোজার মাসজুড়ে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ব্যাংকে লেনদেন করা যাবে। সেই হিসাবে বিরতিহীনভাবে লেনদেন চলবে ৫ ঘণ্টা। 

রমজানে লেনদেনের সময় আধা ঘণ্টা কমেছে। ছুটির দিন (শুক্র ও শনিবার) ছাড়া সপ্তাহের বাকি দিনগুলোতে ব্যাংকে এভাবে লেনদেন হবে।    

একইসঙ্গে রোজায় ব্যাংকের অফিস সময়সূচিও পরিবর্তন করা হয়েছে। পবিত্র মাসে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। এখন যা তাকে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। অর্থাৎ অফিস সূচিও ৩০ মিনিট কমছে। সপ্তাহে ছুটির দিন (শুক্র ও শনিবার) ব্যতীত রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত নতুন এ সময়সূচিতে ব্যাংক চলবে।

সার্কুলারে জানানো হয়, রমজানে ব্যাংকে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত নামাজের বিরতি থাকবে। তবে এসময়ে বিকল্প ব্যবস্থায় লেনদেন অব্যাহত থাকবে। আগামী সপ্তাহ থেকে রোজা শুরু হবে। এর আগে পবিত্র মাসের জন্য ব্যাংকের নতুন সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, রোজা শেষে এখনকার সময়সূচি অনুযায়ী ব্যাংক অফিস খোলা থাকবে। সেই সঙ্গে লেনদেনও চলবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft