বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
সেবা দিন, সব কিছু দেব : চিকিৎসকদের স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ: মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪, ১:৩৩ অপরাহ্ন

‘তোমরা আমাকে রক্ত দাও, আমি দিব স্বাধীনতা’-নেতাজি সুভাষ বসুর এ উক্তির উদাহরণ টেনে চিকিৎসকদের প্রতি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলছেন, ‘আপনারা আমায় সেবা দিন, আমি আপনাদের সব কিছু দেব।’ 

মঙ্গলবার (৫ মার্চ) রাজধানীর শাহবাগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব কনভেনশন হলে সোসাইটি অব নিউরোলজিস্ট আয়োজিত ১০ আন্তর্জাতিক কনফারেন্সে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

ডা. সামন্ত লাল সেন বলেন, ‘রোগীর সুরক্ষার সঙ্গে সঙ্গে আমাকে ডাক্তারের সুরক্ষাও দেখতে হবে। আপনাদের যত সমস্যা আছে আমরা দেখব।

তবে আমাদের একটা অনুরোধ আপনাকে রাখতে হবে, ঢাকার বাইরে যেতে হবে। আজ সংসদ থেকে শুরু করে যেখানেই যাই একটাই কথা, মাননীয় মন্ত্রী, আমার এলাকায় উপজেলায় কোনো ডাক্তার থাকে না। আমি মনে করি, এটি ঠিক না।

তিনি বলেন, ‘এ বিষয়ে খুব শিগগিরই আমরা একটা নীতিমালা তৈরি করব। যারা ঢাকার বাইরে কাজ করেন তাদের পদন্নোতি, বিদেশ যাওয়ার সুযোগসহ অগ্রাধিকারের ভিত্তিতে সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা আমরা নিশ্চিত করতে পারলে বাংলাদেশের স্বাস্থ্য খাত অনেক দূর এগিয়ে যাবে। এটি বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল, প্রধানমন্ত্রীরও স্বপ্ন। আমাদের সবার স্বপ্ন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft