শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
৫ দফা দাবিতে সমাবেশ করবে গণঅধিকার পরিষদ
প্রকাশ: রোববার, ৩ মার্চ, ২০২৪, ২:১৯ অপরাহ্ন

বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের দাম বৃদ্ধি বন্ধ করা ও বর্ধিত মূল্য প্রত্যাহার, ভর্তুকি দিয়ে দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি হ্রাসসহ পাঁচ দফ দাবিতে ঢাকায় গণসমাবেশ করবে গণঅধিকার পরিষদ। আগামী শুক্রবার (৮ ফেব্রুয়ারি) সমাবেশটি করার ঘোষণা দিয়েছে দলটি। আজ রবিবার (৩ মার্চ) থেকে দলটির পক্ষ থেকে রাজধানীর বিভিন্ন স্থানে বিতরণের কার্যক্রম শুরু করা হয়। 

পাঁচ দফা দাবিগুলো হলো- 

১. বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের মূল্য সমন্বয়ের নামে দফায় দফায় দাম বৃদ্ধি বন্ধ করতে হবে এবং বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে।
 
২. মৌলিক খাদ্য পণ্যে ভর্তুকি দিয়ে দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি হ্রাস করে নিত্য পণ্যের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আনতে হবে। কেজিপ্রতি চালের দাম ৩০ টাকা, মসুর ডাল ৮০ টাকা ও সয়াবিন তেলের দাম ১০০ টাকার মধ্যে নির্ধারণ করতে হবে।

৩/ বাজার নিয়ন্ত্রণে বিশেষ টাস্কফোর্স গঠন, সড়ক-মহাসড়ক ও বাজার কেন্দ্রিক চাঁদাবাজি বন্ধ এবং অসাধু সিন্ডিকেট ও মধ্যসত্বভোগীদের দৌরাত্ম্য বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

৪/ খাদ্যে ভেজাল ও বাজার কারসাজিতে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

আইন প্রণয়ন করে দুর্নীতিবাজ ও অর্থ পাচারকারীদের জাতীয় ও স্থানীয় নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে।
৫/ কৃষিখাতে ভর্তুকি বাড়িয়ে প্রকৃত কৃষকদের সহযোগিতা করতে হবে। সেচ,সার,বীজ, কীটনাশকসহ কৃষিকাজে ব্যবহৃত যন্ত্রপাতি কৃষকদের ক্রয় সক্ষমতার মধ্যে আনতে হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft