বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
সয়াবিনের নতুন দাম নির্ধারণ, কার্যকর কাল থেকে
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৯:৩৯ অপরাহ্ন

আগামীকাল শুক্রবার থেকে খুচরা পর্যায়ে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল বিক্রি হবে ১৬৩ টাকায়। আর লিটারে খোলা তেলের দর পড়বে ১৪৯ টাকা। এছাড়া বোতলজাত ৫ লিটার বিক্রি হবে ৮০০ টাকায়।

গত ২০ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রণালয়ে দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা বিষয়ক টাস্কফোর্সের সভা হয়। সেখানে সয়াবিন তেলের দাম কমানো হয়। ওই দিনই জানা যায়, ১ মার্চ থেকে নতুন মূল্য কার্যকর হবে।

সেদিন বৈঠকে ব্যবসায়ীদের উদ্দেশে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, সরকার ৫ টাকা ছাড় দিয়েছে। আসন্ন রমজান ঘিরে আপনারাও সমান ছাড় দেন। সেখানে উপস্থিত মিলমালিক ও তেল পরিশোধনকারীরা তাতে সম্মতি জানান। ফলে সয়াবিন তেলের নতুন দাম নির্ধারিত হয়।

এর আগে গত ২৯ জানুয়ারি মন্ত্রিসভার বৈঠকে ৪ নিত্যপণ্যের ওপর থেকে শুল্ক কমানোর নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেগুলো হলো চাল, ভোজ্যতেল, চিনি ও খেজুর। পরে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এরপর গত ২০ ফেব্রুয়ারি বাণিজ্য মন্ত্রণালয়ের সভা হয়। তারপর বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন সয়াবিন তেলের দর কমানোর ঘোষণা দেয়। তবে পাম তেল বা অন্য পণ্যের দর কমানো হয়নি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft