শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বাজাজ পালসার এনএস১৬০ কেন কিনবেন?
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৩:০৫ অপরাহ্ন

বাজাজের জনপ্রিয় মোটরসাইকেল সিরিজ পালসার। এই সিরিজের হট কেক এন১৬০। যা নতুন ভার্সনে কিছুদিন আগে বাজারে এসেছে।  ২০২৪ এডিশনের পালসার এনএস১৬০ একেবারে নতুন রূপে, নতুন স্টাইলে এন্ট্রি নিয়েছে। যা আপনার জন্য ২০২৪ সালের সেরা বাইক হতে পারে। কারণ মোটরবাইকে যোগ হয়েছে একাধিক নতুন ফিচার্স। আর এটির যা ইঞ্জিন স্পেসিফিকেশন রয়েছে তা আপনার নিত্য যাতায়াতের চাহিদাও মেটাতে পারবে।

ফ্রন্ট লুকে পরিবর্তন
বাজাজ পালসার এনএস১৬০ সিরিজের ফ্রন্ট লুক সম্পূর্ণ বদলেছে বাজাজ। যোগ হয়েছে নতুন এলইডি হেডলাইট, থান্ডার শেপ এলইডি ডে নাইট রানিং ল্যাম্প (ডিআরএল)। হ্যালোজেন লাইটের জায়গা বসেছে এলইডি লাইটিং। তবে বাইকের বডি অপরিবর্তিত রয়েছে। এটি তাদের জন্য উপযুক্ত হতে পারে যারা উজ্জ্বল লাইটিং ভালোবাসেন।

নতুন ফিচার্স
নতুন পালসারে পাচ্ছেন সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, এলসিডি ডিসপ্লের সঙ্গে থাকছে ব্লুটুথ কানেক্টিভিটি। নির্দিষ্ট স্মার্টফোন অ্যাপও বানিয়েছে সংস্থা। যার মাধ্যমে স্মার্টফোনে কল/এসএমএস অ্যালার্ট পাবেন। মিলবে টার্ন-বাই-টার্ন নেভিগেশন এবং ইউএসবি চার্জিং পোর্ট। আজকাল নতুন সব বাইকেই রয়েছে ব্লুটুথ ফিচার। এক্ষেত্রে আপনি এই সুবিধা থেকে বঞ্চিত হবেন না।

ইঞ্জিন স্পেসিফিকেশন
বর্তমানে অনেকেই হাই-পারফরম্যান্স বাইক পছন্দ করেন। আর তা যাতে ভরপুর ভাবে পাওয়া যায় তার জন্য এতে মিলবে ১৬০.৩  সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার/অয়েল কুলড ইঞ্জিন। যা ৯০০০ আরপিএমে সর্বোচ্চ ১৭.০৩ হর্সপাওয়ার এবং ৭২৫০ আরপিএমে ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সঙ্গে ৫ স্পিড গিয়ার। বাইকে ই-২০ সাপোর্টও রয়েছে অর্থাৎ ৮০ শতাংশ পেট্রোল এবং ২০ শতাংশ ইথানল।

হার্ডওয়্যার
১৭ ইঞ্চি অ্যালয় হুইল দেওয়া হয়েছে পালসারে। পারফরম্যান্সের সঙ্গে ভারসাম্য বজায় রাখতে আপসাইড ডাউন ফ্রন্ট ফর্ক (ইউএসডি) এবং মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে বাইকে। ব্রেকিংয়ের ক্ষেত্রে দুই চাকাতেই মজুত ডিস্ক ব্রেক। অতিরিক্ত সুরক্ষার জন্য ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস)। সর্বোচ্চ গতি ১২০ কিমি প্রতি ঘণ্টা।

দাম কত?
ফিচার্স এবং স্পেসিফিকেশন যত বেশি হয় ততই দাম বাড়তে থাকে। এক্ষেত্রে দাম সাধ্যের মধ্যে রাখার চেষ্টা করেছে কোম্পানি। নতুন বাজাজ পালসার এনএস১৬০ মডেলের দাম রাখা হয়েছে ভারতে ১.৪৬ লাখ রুপি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft