বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
সরকারিভাবে বড় ইফতার পার্টি আয়োজনে বারণ প্রধানমন্ত্রীর
প্রকাশ: বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:২৪ অপরাহ্ন

পবিত্র রমজান মাসে সরকারিভাবে বড় ধরনের ইফতার পার্টি আয়োজন না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেসরকারিভাবেও বড় ইফতার পার্টি আয়োজনে নিরুৎসাহিত করেছেন তিনি। ইফতারের টাকাটা দান করে দেওয়ার কথা বলেছেন তিনি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের প্রধানমন্ত্রীর এ নির্দেশনার কথা জানান।

প্রতি বছর রমজানে ইফতার পার্টির আয়োজন করে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান। ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক দলও বড় বড় ইফতার পার্টির আয়োজন করে। 

গত বছর রমজান মাসে বড় কোনো ইফতার পার্টি করেনি আওয়ামী লীগ। দলের সভাপতি শেখ হাসিনার নির্দেশে এই সিদ্ধান্ত নিয়েছিল দলটি। এবার সরকারিভাবে বড় ধরনের ইফতার পার্টি না করার নির্দেশনা দেন সরকারপ্রধান।

আজকের মন্ত্রিসভার বৈঠকে রমজান মাসে সরকারি, আধা সরকারি ও স্বায়ত্ত্বশাসিত অফিসের সময় সূচি নির্ধারণ করে দেওয়া হয়েছে। এবারের রোজায় সরকারি অফিস শুরু হবে সকাল ৯টায়। চলবে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ বা ১৩ মার্চ থেকে শুরু হবে রমজান মাস।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft