শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বাজাজ নতুন ২ মডেলের পালসার আনল
প্রকাশ: মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১:০০ অপরাহ্ন

ভারতের খ্যাতনামা অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান বাজাজ নতুন দুই মডেলের পালসার মোটরসাইকেল এনেছে। এগুলো হলো পালসার এনএস১৬০ এবং এনএস২০০। বাইক দুইটি ২০২৪ এডিশনে বাজারে এসেছে। কিছুদিন আগেই এই দুই মডেল বাজারে ছাড়ার ইঙ্গিত দিয়েছিল বাজাজ। এবার বাজারে এলো সেই দুই বাইক। ইতিমধ্যে শোরুমে আসতে শুরু করেছে দুই বাইকে নতুন মডেল। কী কী বিশেষ বৈশিষ্ট্য যোগ করা হয়েছে আসুন জেনে নেওয়া যাক।

মূলত পালসার এনএস১৬০ এবং এনএস২০০ ২০২৪ এডিশনের বাইক। বলা যায় এই দুই বাইকের নতুন আপডেট সংস্করণ।  বাইকের ডিজাইন এবং ফিচার্স আপডেট করেছে বাজাজ। ভারতে ২০২৪ এডিশনের এনএস১৬০ মডেলের দাম ১ লাখ ৪৬ হাজার রুপি। অন্য দিকে ২০২৪ এডিশনের এনএস২০০ মডেলের দাম ১ লাখ ৫৭ হাজার রুপি। 

নতুন এডিশনের বাজাজ পালসার এনএস১৬০ এবং এনএস২০০ বাইকে নতুন এলইডি হেডলাইট যোগ করা হয়েছে। সঙ্গে থাকছে নতুন থান্ডার শেপ এলইডি ডিআরএল। ফিচারের ক্ষেত্রেও নতুন আপডেট এসেছে। বাইকে যোগ হয়েছে ডিজিটাল ডিসপ্লে যেখানে স্পিডোমিটার, রেভ কাউন্টার, ওডোমিটার,ম ফুয়েল লেভেল ইত্যাদি তথ্য দেখা যাবে। সঙ্গে মিলবে স্মার্টফোন কানেক্টিভিটি।

দুই বাইকেই যোগ হয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি। এবার থেকে কল/এসএমএস নোটিফিকেশন অ্যালার্ট এবং নেভিগেশন সাপোর্ট পাওয়া যাবে বাইকে। ব্রেকিংয়ের ক্ষেত্রে দুই চাকাতেই ডিস্ক ব্রেক সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেমের (এবিএস) সুবিধা পাওয়া যাবে। দুই মোটরসাইকেলের সামনে রয়েছে আপ সাইড ডাউন ফর্ক এবং পেছনে মনোশক সাসপেনশন।

ইঞ্জিন স্পেসিফিকেশনে কোনও পরিবর্তন হয়নি। এনএস১৬০ মডেলে রয়েছে আগের মতোই ১৬০ সিসিরসিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন।  সর্বোচ্চ ১৭.০৩ হর্সপাওয়ার এবং ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সঙ্গে ৫স্পিড গিয়ারবক্স। 

এনএস২০০ মডেলের নতুন এডিশনে রয়েছে একই ১৯৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বাধিক ২৪.১৩ হর্সপাওয়ার এবং ১৮.৭৪ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সঙ্গে ৬ স্পিড গিয়ার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft