শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ৩০ চৈত্র ১৪৩০
 

২৫০ ছাড়িয়েছে ব্রয়লার, বাড়তি দাম শাক-সবজির    ৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার্থীদের জন্য পিএসসির নির্দেশনা    রাশিয়ার সঙ্গে সীমান্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ফিনল্যান্ডের    ঈদের ফিরতি যাত্রা: ট্রেনের ১৫ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু    ভূমিকম্পে কাঁপল ভারতের হিমাচল প্রদেশ    কাবা শরিফ থেকে ৪ হাজার ব্যক্তিকে গ্রেপ্তার    জলদস্যুদের হাত থেকে ২৩ পাকিস্তানিকে উদ্ধারের দাবি ভারতের   
জার্মান ফুটবলার আন্দ্রেজ ব্রিহমি মারা গেছেন
প্রকাশ: বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ১:৪৭ অপরাহ্ন

জার্মান ফুটবলার আন্দ্রেজ ব্রিহমি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। গতকাল মঙ্গলবার তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন জার্মান ফুটবল ক্লাব এফসি কাইজারসৌটার্ন (এফসিকে) ।

ব্রিহমির ক্লাব ক্যারিয়ারের প্রথম ক্লাব এফসিকে শোক জানিয়ে এক বিবৃতিতে বলেছে, ১৯৯০ সালে তিনি তার পেনাল্টি দিয়ে জার্মান জাতীয় দলকে বিশ্বকাপ শিরোপা জিতিয়েছেন এবং একজন ফুটবল কিংবদন্তি হয়ে ওঠেন। এফসিকে পরিবার গভীর শোকের মধ্যে রয়েছে এবং আমাদের চিন্তাভাবনা অ্যান্ডির পরিবার এবং বন্ধুদের সাথে রয়েছে।

ক্লাবটি আরও বলেছে, তিনি (ব্রিহমি) মোট ১০ বছর ধরে রেড ডেভিলসের শার্ট পরেছিলেন এবং এএফসি কাইজারসৌটার্ন ছাড়াও জার্মান চ্যাম্পিয়ন এবং জার্মান কাপ বিজয়ী হয়েছিলেন।

১৯৯০ সালের বিশ্বকাপের ফাইনালে ব্রিহমির শেষ মুহূর্তের পেনাল্টি গোলে ১-০ ব্যবধানে শিরোপা জিতেছিল জার্মানি। আক্রমণাত্মক ডিফেন্ডার ও ডেড বল বিশেষজ্ঞ সে আসরে দিয়াগো ম্যারাডোনারর দলের কাছ থেকে শিরোপা ছিনিয়ে নিয়েছিলেন।

ক্লাব ক্যারিয়ারে এএফসি ছাড়াও জার্মান বায়ার্ন মিউনিখ ও ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের হয়ে খেলেছেন ব্রিহমি। মিলানের হয়ে ব্রিহমি উয়েফা কাপ, সেরি এ এবং ইতালিয়ান সুপার কাপ জিতেছেন।

ব্রিহমি জার্মানির হয়ে ৮৬টি কাপ জিতেছেন, আটটি গোল করেছেন। যার মধ্যে ১৯৯০ সালের ফাইনাল ম্যাচের গোলটি সবচেয়ে স্মরণীয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft