বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
রংপুরের কাছে চট্টগ্রামের হার
প্রকাশ: শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:০৬ অপরাহ্ন

রংপুর রাইডার্সের জয়রথ ছুটছেই। চট্টগ্রামকে হারিয়ে বিপিএলে টানা সপ্তম জয় তুলে নিল সাকিব আল হাসানের দল। আগে ব্যাট করে সাকিবের ফিফটিতে ৮ উইকেটে ১৮৭ রান করেছে রংপুর। জবাবে ঝোড়ো ইনিংস খেলেও চট্টগ্রামের হার এড়াতে পারেননি রোমারিও শেফার্ড। স্বাগতিকদের ১৮ রানে হারিয়ে শীর্ষস্থান আরও পাকা করেছে রংপুর।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই জশ ব্রাউনকে (৪) হারায় চট্টগ্রাম। ৩২ রানের মধ্যে আরও দুটি উইকেট হারায় স্বাগতিকরা। সৈকত ৯ ও তানজিদ করেন ১৩ রান। এরপর শুভাগত হোমকে নিয়ে ৪৫ রানের জুটি গড়েন ব্রুস। ১২তম ওভারে সাজঘরে ফেরেন দুজনেই। ২১ রান শুভাগতর, ২৪ রান করেন ব্রুস। 

এরপর জিয়াউরকে নিয়ে ৪০ রানের জুটি গড়েন শেফার্ড। ১৫ বলে ১৫ রান করে সাজঘরে ফেরেন জিয়াউর। শেষদিকে শহিদুলের সঙ্গে ৫১ রানের জুটি গড়েন শেফার্ড। ৩০ বল খেলে ৫ চার ও ৬ ছক্কা মেরে ৬৬ রানে অপরাজিত থাকলেও দলকে জয়ের বন্দরে নিতে পারেননি এই ক্যারিবিয়ান। 

শেফার্ডকে সঙ্গ দিয়ে ৫ বলে ৪ রান করেন শহিদুল। এতে ১৬৯ রানেই থামে চট্টগ্রামের ইনিংস। ১৮ রানে হেরে যায় স্বাগতিকরা। রংপুরের হয়ে প্রিটোরিয়াস ৩ উইকেট নেন। দুটি শেখ মেহেদী ও ১টি নেন হাসান মাহমুদ।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে রংপুরকে ভালো শুরু এনে দিয়েছিলেন ওপেনার রনি তালুকদার। ১৯ বলে ২৫ রান করে রনি ফেরত গেলে দ্রুত আরও দুটি উইকেট হারায় রংপুুর। রিজা হেনড্রিক্স ৪ আর ব্রান্ডন কিং ফেরেন ২ রানে। অধিনায়ক নুরুল হাসান সোহান ফিরে গেছেন ৫ রান করেই। 

পঞ্চম উইকেটে নেমে ঝড় তোলেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান। ৩৪ বলে ৬৮ রানের জুটি করেন তারা। ৩৯ বল মোকাবিলায় ৫ চার ও ৩ ছক্কায় ৬২ রানের অনবদ্য ইনিংস খেলেন সাকিব। মারকুটে মেহেদী থামেন ১৭ বলে ৩৪ রানের ইনিংস খেলে। 

বাঁহাতি পেসার বিলাল খানকে ছক্কা হাঁকাতে গিয়ে বোল্ড হন মেহেদী। জেমস নিশাম ফেরেন ৩ বলে ৫ রান করে। শেষ দিকে শামীম পাটওয়ারীর ব্যাট থেকে আসে ৯ বলে ১৭ রান। তাতেই নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৭ রান দাঁড়ায় রংপুরের সংগ্রহ।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন রোমারিও শেফার্ড। সালাউদ্দিন সাকিল ও শহিদুল ইসলাম দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও এক উইকেট নেন বিলাল খান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft