শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
দুর্নীতির দায়ে সাড়ে ১৭ বছর নিষিদ্ধ রিজওয়ান
প্রকাশ: শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:৫৮ অপরাহ্ন

সব ধরণের প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে সাড়ে ১৭ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটার রিজওয়ান জাভেদ। আজ এক সংবাদ বিবৃতির মাধ্যমে বিষয়টি জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। রিজওয়ান যুক্তরাজ্যভিত্তিক ক্লাব ক্রিকেটার। তিনি নিষিদ্ধ হয়েছেন আবু ধাবি টি-টেন লিগে আইসিসির দুর্নীতিবিরোধী পাঁচটি ধারা ভঙ্গ করে।

রিজওয়ানসহ ৮ ক্রিকেটারকে গত বছরের সেপ্টেম্বরে জেরা করা হয়। সেই ৮ ক্রিকেটারের মাঝে বাংলাদেশের নাসির হোসেনও ছিলেন। যিনি বর্তমানে দুই বছরের জন্য নিষিদ্ধ আছেন। নাসিরের মতো রিজওয়ানও অভিযোগের জবাব দিতে ব্যর্থ হন এবং তাই তাকে অপরাধের জন্য দোষী বলে মনে করা হয় এবং শুনানির অধিকার বাতিল করা হয়।

২০২১ আবুধাবি টি-টেন ম্যাচে অনুপযুক্তভাবে ফিক্সিংয়ে জড়িত থাকার দায়ের সঙ্গে দুর্নীতিমূলক আচরণে জড়িত খেলোয়াড়ের বিনিময়ে অন্য প্রতিযোগীকে পুরষ্কার প্রদান, প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কোনও অংশগ্রহণকারীকে তিনটি পৃথক সময়ে ফিক্সিং করতে প্ররোচিত করা/প্রলুব্ধ করা কিংবা ইচ্ছাকৃতভাবে সহায়তা করার মামলাও আরোপ করা হয়েছে রিজওয়ানের নামে।

২০২৩ সালের ১৯ সেপ্টেম্বর থেকে রিজওয়ানের এই শাস্তি কার্যকর হবে। এ বিষয়ে আইসিসির জেনারেল মানেজার অ্যালেক্স মার্শাল বলেছেন, 'পেশাদার ক্রিকেটারদের দুর্নীতির চেষ্টার জন্য রিজওয়ান জাভেদকে ক্রিকেট থেকে দীর্ঘদিন ধরে নিষিদ্ধ করা হয়েছে।'

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft