শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
প্রতারণার শিকার হয়ে ডিবি অফিসে দীঘি
প্রকাশ: সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:২৬ অপরাহ্ন

অনলাইনে প্রতারণার শিকার অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি। মোটা অংকের টাকা খুইয়ে অভিযোগ জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে।

ডিবি অফিস থেকে জানা যায় ১০ ফেব্রুয়ারি প্রতারকচক্র দীঘির বিকাশ অ্যাকাউন্ট থেকে দেড় লাখ টাকা হাতিয়ে নেয়। এরপর দীঘি অভিযোগ জানান ডিবি অফিসে। তার অভিযোগের ভিত্তিতে মাঠে নামে ডিবি পুলিশ। এরইমধ্যে প্রতারণায় জড়িতদের গ্রেপ্তার করেছে পুলিশ। 

এদিকে সোমবার ডিবি কার্যালয়ে যান দীঘি। সেখান থেকে বেরিয়ে সংবাদকর্মীদের বলেন, বিকাশের নির্দিষ্ট নম্বর থেকে একটি কল আসে। আমার বিকাশ নম্বর বন্ধ করে দেয়ার কথা বলে। আমার অ্যাকাউন্টে অনেক টাকা ছিল। তাই আমি ওই কলে অনেকক্ষণ ধরেই কথা বলি। এক সময় কাস্টমার কেয়ার সার্ভিস সাজা প্রতারকরা আমার ওটিপি নম্বর চায়। আমি ভেবেছিলাম, পিন নম্বর না দিলে সে আমার অ্যাকাউন্ট হ্যাক করতে পারবে না। তাই ওটিপি নাম্বার দেই।

এরপর তিনি বলেন, আমি শুটিংয়ের কাজে ও স্ক্রিপ্ট নিয়ে ব্যস্ত ছিলাম। তাই মাথা তেমন কাজ করেনি। এরপর দেখি অ্যাকাউন্ট থেকে দেড় লাখ টাকার বেশি মানে ১ লাখ ৬০ হাজার টাকা নেই। প্রতারকরা আমার পরিচয় জানত। আমার সঙ্গে এমনভাবে কথা বলেছে যে, আমি প্রতারকদের বিকাশের কাস্টমার কেয়ার সেন্টারই ভেবেছিলাম। কারণ এতদিন যে নাম্বার থেকে বিকাশের মেসেজ পেতাম, সে নাম্বার থেকেই ভুয়া মেসেজগুলো পাচ্ছিলাম। 

১০ ফেব্রুয়ারি বিকেলে প্রতারণার শিকার হওয়ার পরদিন ১১ ফেব্রুয়ারি ডিবি পুলিশ প্রধান হারুন-অর রশিদের কাছে অভিযোগ জানান দীঘি। অভিযোগ করার ১ দিনের মধ্যে টাকা ফেরত পাওয়ায় ডিবি পুলিশের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন অভিনেত্রী। পাশাপাশি সাধারণ মানুষদের বিকাশ প্রতারকদের কাছ থেকে সাবধান হওয়ার পরামর্শও দেন। 

 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft