শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
অ্যানড্রয়েড ফোনের চার্জার দিয়ে আইফোন চার্জ দিলে কী ক্ষতি হয়?
প্রকাশ: রোববার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

অ্যাপলের জনপ্রিয় সিরিজ আইফোন ১৫। এই ফোন বাজারে আসার প্রথম দিন থেকেই  কেনার জন্য মানুষদের মধ্যে উৎসাহ দেখা গেছে। অ্যাপল স্টোরের বাইরে লম্বা লাইনে দাঁড়িয়ে থেকে বহু প্রতীক্ষিত মোবাইল হাতে পেয়েছেন, এমন মানুষের অভাব নেই। এই সিরিজের উল্লেখযোগ্য বিষয় হল, ইউএসবি-সি চার্জিং পোর্ট যা এতদিন আইফোনের অন্যকোনও মডেলে দেখা যায়নি।

আইফোনের নতুন ফিচারে অবশ্য একটি অসুবিধার বিষয় সামনে এসেছে। বেশকিছু সংবাদমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে, ব্যবহারকারীরা অ্যানড্রয়েড ফোনে সি টাইপ চার্জার দিয়ে অ্যাপেলের ফোন চার্জ করলে ডিভাইস অতিরিক্ত গরম হয়ে যাচ্ছে! বহু ব্যবহারকারীই এই অভিযোগ করছেন। বিশেষজ্ঞদের কথায়, মোবাইল অতিরিক্ত গরম হয়ে গেলে, তা ব্যাটারির ক্ষতি করে।

এই সমস্যার কথা সামনে আসার পরই বহু অ্যাপেল স্টোরেই সতর্কবাণী চোখে পড়েছে। তাতে লেখা, 'কখনওই অ্যানড্রয়েড চার্জার দিয়ে আইফোন চার্জ দেবেন না'।  এখন প্রশ্ন হল, কেন অ্যানড্রয়েডের চার্জারে চার্জ দিলে আইফোন গরম হয়ে যাচ্ছে?

বিশেষজ্ঞদের অনেকের মতে, দুই ইন্টারফেসে চার্জিং পয়েন্ট আলাদা। ভিন্ন পিন ব্যবস্থার কারণে এই সমস্যা দেখা দিচ্ছে। যদিও অ্যাপেলের তরফে আনুষ্ঠানিকভাবে এখনই কিছু জানানো হয়নি। 

ব্যবহারকারীদের মধ্যে এই নিয়ে আলোচনা শুরু হয়েছে। অনেকের দাবি, অ্যাপেল নিজেদের চার্জার বিক্রি করার জন্যই এমন স্ট্র্যাটেজি নিয়েছে। কারণ অ্যাপেলের ইউএসবি পাওয়ার অ্যাডাপ্টার আলাদা করে কিনতে হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft