বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
চিকিৎসকদের নিয়ে নেতিবাচক কিছু শুনতে চাই না : স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ: শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪, ৭:৩৭ অপরাহ্ন

যেখানে যাই আমার পেশাজীবীদের নিয়ে নানা কথা শুনতে হয় জানিয়ে চিকিৎসকদের উদ্দেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন বলেন, আমি কিছুদিন আগেই মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়েছি। পূর্বে আমি যেমন ছিলাম, এখনও তেমনই আছি। আমি একজন সাধারণ মানুষ। যে কোনো সমস্যায় আমার কাছে আসবেন, যথাসাধ্য সমাধানের চেষ্টা করব।

শনিবার বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত তার সংবর্ধনা অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

চিকিৎসকদের উদ্দেশে ডা. সামন্ত লাল বলেন, দায়িত্ব নেয়ার পর থেকেই যেখানে যাই, চিকিৎসকদের নিয়ে নানা কথা শুনতে হয়। আমি নিজেও একজন চিকিৎসক, আমি আমার পেশা ও পেশাজীবীদের নিয়ে কোনো ধরনের নেতিবাচক কিছু শুনতে চাই না। আমরা মানুষের সেবা করার জন্য এ পেশায় এসেছি।

সামন্ত লাল সেন বলেন, দায়িত্ব নেয়ার পর থেকে মাথায় একটা বিষয় খুব কাজ করছে, সেটি হলো আমরা যদি প্রান্তিক জনগোষ্ঠীর দ্বারপ্রান্তে চিকিৎসা সেবা পৌঁছে দিতে পারি, তাহলে শহরে রোগীর চাপ অনেকটাই কমে যাবে। এজন্য আমাদের যা যা করণীয় আমরা সবই করবো। সর্বপ্রথম আমাদের উপজেলা, জেলায় চিকিৎসকদের কাজের পরিবেশ তৈরি করতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, চিকিৎসা সেবা শুধু একজন চিকিৎসকের কাজ নয়। এটি একটি সমন্বিত কার্যক্রম। এজন্য যেমন চিকিৎসক দরকার, তেমনি নার্স দরকার, যন্ত্রপাতি, ওষুধপত্র দরকার। এছাড়াও চিকিৎসা সেবা প্রদানের জন্য একটা সুন্দর পরিচ্ছন্ন পরিবেশ দরকার, পরিচালনার জন্য দক্ষ প্রশাসন দরকার। আমরা শুধু সমালোচনা করি মফস্বল এলাকায় ডাক্তার নেই। কিন্তু সেখানে কি ডাক্তারের কাজের পরিবেশ আমরা তৈরি করতে পেরেছি? পারিনি। এজন্য আমাদের একটা পরিবেশও তৈরি করা দরকার।

মন্ত্রী আরো বলেন, আমাদের সবসময় শুনতে হয় যে, রোগীরা চিকিৎসা নিতে বিদেশ চলে যাচ্ছে। এক্ষেত্রে আমি বলি, মানুষ তো শপিং করতেও বিদেশে যায়। চিকিৎসা সেবায় আমরা যা করি, পৃথিবীর অন্য কোনো দেশে কি ভিন্ন কিছু করে? আমি মনে করি আমাদের চিকিৎসকরা এখন যথেষ্ট দক্ষ। আমরা যে কোনো রোগীকে চিকিৎসা সেবা দিতে সক্ষম।
 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft