বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
বিনোদন সাংবাদিকদের তিনদিনব্যাপী রিপোর্টিং প্রশিক্ষণ কর্মশালা
প্রকাশ: শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪, ২:৫৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শুক্রবার, ২ ফেব্রুয়ারি, ২০২৪, ২:৫৯ অপরাহ্ন

গতকাল বৃহস্পতিবার প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর সেমিনার কক্ষে বিনোদন বিটের সাংবাদিকদের নিয়ে তিনদিনব্যাপী রিপোর্টিং প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে নুজহাত ইয়াসমিন বলেন, পূর্বে সিনেমা অর্থাৎ চলচ্চিত্রই ছিল একমাত্র বিনোদনের ক্ষেত্র।কিন্তু বর্তমানে বিনোদনের জন্য আরো অন্য মাধ্যম বা ক্ষেত্র তৈরি হয়েছে।

তিনি বলেন, বিনোদন সংবাদিকদের প্রতিবেদন তৈরির ক্ষেত্রে গঠনমূলক ভূমিকা পালন করা বাঞ্চনীয়। এছাড়া তথ্য সংগ্রহের ক্ষেত্রে মাঠপর্যায়ে অর্থাৎ প্রাইমারী সোর্সের ওপর গুরুত্ব দেওয়ার কথা বলেন।

অনুষ্ঠানের সভাপ্রধান প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, বাংলাদেশে চলচ্চিত্রের ইতিহাস অনেক পুরোনো। ঢাকায় প্রথম চলচ্চিত্র নির্মাণ করা হয় ‘মুখ ও মুখোশ’ নামে। তিনি পুরাতন চলচ্চিত্রসমূহ প্রদর্শন করার উপর গুরুত্বারোপ করেন। তাছাড়া প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মের মাধ্যমে চলচ্চিত্রকে দর্শকের নিকট পৌঁছানোর কথা বলেন। 

প্রশিক্ষণে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর প্রশিক্ষণ বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) শেখ মজলিশ ফুয়াদ উপস্থিত ছিলেন। প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর প্রশিক্ষণ বিভাগের সহকারী প্রশিক্ষক জিলহাজ উদ্দিনের সমন্বয়ে প্রশিক্ষণে বিনোদন বিটের ৩১ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। 

প্রশিক্ষণে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর প্রশিক্ষণ বিভাগের সহকারী প্রশিক্ষক জিলহাজ উদ্দিনের সমন্বয়ে বিনোদন বিটের ৩১ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft