শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
আব্দুল হাইয়ের এমপি পদ হাইকোর্টে স্থগিত
প্রকাশ: বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন

ঝিনাইদহ-১ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিজয়ী মো. আব্দুল হাইয়ের সংসদ সদস্য পদ দুই মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।  বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিচারপতি এ কে এম আসাদুজ্জামানের একক হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে ভোটগ্রহণ ও ভোট গণনায় অনিয়ম ও কারচুপির অভিযোগে ঝিনাইদহ-১ আসনের আলোচিত এই সংসদ সদস্যের পদের গেজেট স্থগিত চেয়ে ইলেকশন পিটিশন দায়ের করেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলাল।

গত ২৪ ডিসেম্বর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শৈলকুপা উপজেলা নির্বাচন কর্মকর্তা তায়জুল ইসলাম বাদী হয়ে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে পৃথক দুটি মামলা দায়ের করেন। গত ৪ জানুয়ারি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দায়েরকৃত দুটি মামলায় জামিন পান আব্দুল হাই।

এবারের সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা আনুষ্ঠানিকভাবে শুরুর পর থেকে আব্দুল হাইয়ের বিরুদ্ধে প্রতিনিয়ত আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ জমা পড়ে নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট দফতরে। একাধিকবার শোকজও করা হয় তাকে। পরে তার বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft