শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
সংসদ শুরুর এক ঘণ্টা আগে ঢাকায় ‘কালো পতাকা’ মিছিল করবে বিএনপি
প্রকাশ: মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

প্রথম অধিবেশনে বসার এক ঘণ্টা আগে ‘কালো পতাকা’ মিছিল করবে বিএনপিসহ সমমনা জোটগুলো। মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাজধানীর ৭টি এলাকায় এই কর্মসূচি পালন করবে দলটি। 

সোমবার বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন, ঢাকাসহ সারাদেশের সকল মহানগর, জেলা, উপজেলা, থানা ও পৌরসভার প্রত্যেকটি ইউনিটের নেতাকর্মী ও সমর্থকরা একযোগে এই কর্মসূচি পালন করবে। এজন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। 

এর আগে সোমবার (২৯ জানুয়ারি) কর্মসূচি পালনের অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আবেদনপত্র পাঠায় দলটি। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও দফতরের চলতি দায়িত্বপ্রাপ্ত সাইদুর রহমান মিন্টু স্বাক্ষরে ওই পত্রটি পাঠানো হয়। 

দলীয় সূত্র জানিয়েছে, মঙ্গলবার দুপুর ২টায় ঢাকা মহানগরের বিভিন্ন থানা এলাকায় কালো পতাকা মিছিল করবে বিএনপি। এরমধ্যে দক্ষিণে পীরজঙ্গি মাজার/আরামবাগ, যাত্রাবাড়ী কদমতলী, দয়াগঞ্জ এবং নিউমার্কেট/আজিমপুর। আর উত্তরে মিরপুর-১২ নম্বর বাসস্ট্যান্ড, উত্তরা-১২ নম্বর সেক্টর কবরস্থানের পাশে এবং বাড্ডা লিংকরোড এসব কর্মসূচি অনুষ্ঠিত হবে। এতে দলের স্থায়ী কমিটির সদস্যদের পাশাপাশি ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টা কাউন্সিলের সদস্যরাও অংশগ্রহণ করবেন।

এদিন বিকেল ৩টায় দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন বসছে। অধিবেশনের শুরুতে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন ভাষণ দেবেন। এই নির্বাচন বাতিল, সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে আনাসহ নানা দাবিতে গত শুক্র ও শনিবার কালোপতাকা মিছিল করেছে বিএনপি। শনিবারের কর্মসূচিতে দিন সংসদ অধিবেশনে বসার দিন ফের একই কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft